গুজরাটের সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে জাদুবিদ্যার চর্চা! তদন্তের নির্দেশ

সম্প্রতি, স্কুলেই এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। তাঁর চিকিৎসার জন্য ডাক্তারের পরিবর্তে এক জাদুবিদ্যার অনুশীলনকারীকে ডাকেন হোস্টেলের ওয়ার্ডেন। যিনি এই স্কুলের ১৪০ জন পড়ুয়ার উপরই জাদুবিদ্যা প্রয়োগ করেন।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আশ্চর্যজনক ঘটনা! সুরাটের সরকারী সাহায্যপ্রাপ্ত স্কুলে এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন, আর তাঁর চিকিৎসার জন্য অনুশীলন করা হয়েছে জাদুবিদ্যার। এই ঘটনার খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই নড়েচড়ে বসেছে প্রশাসন।

জানা যাচ্ছে, বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনার তদন্তের জন্য আদিবাসী উন্নয়ন কমিশনারকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে সুরাটের মাধি গ্রামে। এই গ্রামে ‘বাৎসল্য কন্যা আশ্রম সালা’ নামে একটি স্কুল আছে। সেখানে বৃত্তিমূলক শিক্ষার জন্য যান আদিবাসী মেয়েরা। সম্প্রতি, স্কুলেই এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। তাঁর চিকিৎসার জন্য ডাক্তারের পরিবর্তে এক জাদুবিদ্যার অনুশীলনকারীকে ডাকেন হোস্টেলের ওয়ার্ডেন। যিনি এই স্কুলের ১৪০ জন পড়ুয়ার উপরই জাদুবিদ্যা প্রয়োগ করেন।

এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছে একাধিক যুক্তিবাদী গোষ্ঠী। ‘স্কুলের ওয়ার্ডেন এবং ট্রাস্টিদের বিরুদ্ধে সরকারের ফৌজদারি অভিযোগ দায়ের করা উচিত’ বলে দাবি করেছেন বিজ্ঞান জাঠা গ্রুপের নেতা জয়ন্ত পান্ড্য।

আদিবাসী উন্নয়নের দায়িত্বে থাকা সহকারী কমিশনার অনিতা নয়াল বলেন, ‘আমি জাদুবিদ্যার ঘটনা সম্পর্কে জানতে পেরেছি এবং প্রাথমিক তদন্তের সময় স্কুলে গিয়েছিলাম। স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষকরা দাবি করছেন যে, মহাশিবরাত্রি উপলক্ষে তারা নিজেদের কপালে লাল সুতো বেঁধেছে। এ নিয়ে বিস্তারিত তদন্ত করা হবে এবং সেই রিপোর্ট ট্রাইবাল কমিশনারের কাছে জমা দেওয়া হবে।’

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in