Congress: 'প্রধানমন্ত্রী যতদিন সত্যি না বলবেন, ততদিন তাঁর মিথ্যাচার বারবার দেশকে মনে করাবে কংগ্রেস'

বার্তার সঙ্গে তিনি সর্বদলীয় বৈঠকের এক ভিডিও ক্লিপও জুড়ে দিয়েছেন। যে ভিডিও ক্লিপে প্রধানমন্ত্রীকে বলতে শোনা গেছে যে, আমাদের এলাকাতে কেউ প্রবেশ করেনি, আমাদের কোনও পোষ্ট কেউ দখল করেনি।
মোদীকে আক্রমণ রাহুলের
মোদীকে আক্রমণ রাহুলেরগ্রাফিক্স সুমিত্রা নন্দন

যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রী সত্যি না বলছেন ততক্ষণ কংগ্রেস ততক্ষণ প্রধানমন্ত্রী মিথ্যে বলছেন এই প্রচার চালিয়ে যাবে। শুক্রবার কংগ্রেসের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘কেউ আমাদের জমিতে প্রবেশ করেনি’ বক্তব্যকে ‘সম্পূর্ণ মিথ্যা’ বলে দাবি করেছে কংগ্রেস।

এদিন এক এক্স (পূর্বতন ট্যুইট) বার্তায় কংগ্রেস সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেন, মনে করে দেখুন ২০২০ সালের ১৯ জুন প্রধানমন্ত্রী কী বলেছিলেন। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রী সত্যি না বলবেন ততক্ষণ পর্যন্ত আমরা দেশের কাছে তাঁর মিথ্যে কথা বারবার তুলে ধরবো।

এই বার্তার সঙ্গে তিনি সর্বদলীয় বৈঠকের এক ভিডিও ক্লিপও জুড়ে দিয়েছেন। যে ভিডিও ক্লিপে প্রধানমন্ত্রীকে বলতে শোনা গেছে যে, আমাদের এলাকাতে কেউ প্রবেশ করেনি, আমাদের কোনও পোষ্ট কেউ দখল করেনি।

এদিনই প্রধানমন্ত্রীর মন্তব্যকে মিথ্যে বলে দাবি করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, চিন আমাদের দেশের কয়েক হাজার কিলোমিটার জমি দখল করে নিয়েছে। তাঁর এই বক্তব্যের পরেই কংগ্রেস নেতা জয়রাম রমেশ এই ট্যুইট করেন।

এদিন কার্গিলে এক সভায় বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, লাদাখ একটি গুরুত্বপূর্ণ অঞ্চল এবং এখানে আসার পর, বিশেষ করে প্যাঙ্গং সো লেক দেখার পর আমার কাছে পরিষ্কার যে চিন ভারতের হাজার কিলোমিটারের বেশি জমি দখল করেছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের সঙ্গে বৈঠকে জানিয়েছিলেন লাদাখের এক ইঞ্চি জমি কেউ নেয়নি। এটা ডাহা মিথ্যা।

তিনি আরও বলেন, লাদাখের প্রতিটি মানুষ জানে ভারতের অনেকটা জমি চিন নিয়ে নিয়েছে, যদিও প্রধানমন্ত্রী এই বিষয়ে কোনও মন্তব্য করতে রাজী নন।

এবারই প্রথম নয়, এর আগেও কংগ্রেস একাধিকবার চিনের জমি দখলের প্রশ্নে প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছে।

মোদীকে আক্রমণ রাহুলের
Bilkis Bano: অন্যান্য গণধর্ষণ মামলার চেয়ে সবচেয়ে বেশি ক্ষতিপূরণ পেয়েছেন বিলকিস, দাবি দোষীর আইনজীবীর
মোদীকে আক্রমণ রাহুলের
RTI Online: কেন্দ্রীয় সরকারের RTI অনলাইন পোর্টাল থেকে উধাও বিগত কয়েক বছরের তথ্য

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in