প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী কোথায়? এই মৃত্যু মিছিল বন্ধ করুন - সীতারাম ইয়েচুরি

এদিনের ট্যুইটে ইয়েচুরি বলেন – প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে কোথাও দেখা যাচ্ছেনা। তাঁরা কোথায়? ১৩ বিরোধী দলের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হলেও মোদী সরকারের পক্ষ থেকে তার উত্তরে কিছুই জানানো হয়নি।
প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী কোথায়? এই মৃত্যু মিছিল বন্ধ করুন - সীতারাম ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিছবি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রিনশট

‘প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে কোথাও দেখা যাচ্ছেনা। তাঁরা কোথায়? … জাগুন, প্রধানমন্ত্রী মোদী’। শুক্রবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে কড়া ভাষায় আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করলেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

এদিনের ট্যুইটে ইয়েচুরি বলেন – প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে কোথাও দেখা যাচ্ছেনা। তাঁরা কোথায়? ১৩ বিরোধী দলের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হলেও মোদী সরকারের পক্ষ থেকে তার উত্তরে কিছুই জানানো হয়নি। এই মৃত্যু মিছিল বন্ধ করা দরকার।

অন্য এক ট্যুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীর উদাহরণ টেনে তিনি বলেন – প্রধানমন্ত্রীর নির্বাচন কেন্দ্রের এই হৃদয় বিদারক দৃশ্য অন্যান্য প্রত্যন্ত অঞ্চলে কী হচ্ছে তার সূচক মাত্র। কেন্দ্র এবং রাজ্যের বিজেপি সরকারের কোনো ভ্রূক্ষেপ নেই। এই মুহূর্তে অবশ্যই গণ ভ্যাক্সিনেশনের প্রয়োজন। এছাড়া মানুষের জীবন বাঁচানোর আর কোনো রাস্তা নেই।

ওই ট্যুইটের বিবিসি নিউজের সাংবাদিক যোগিতা লিমায়ের এক ট্যুইট তিনি উদ্ধৃত করেন। যেখানে ওই সাংবাদিক জানাচ্ছেন – গত ১ ঘণ্টায় বারাণসীর এক শ্মশানে আমরা ১৩জন কোভিড রোগীর শেষকৃত্য দেখলাম। যেখানে সরকার বলছে সারাদিনে নাকি মাত্র ৭ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমিত হয়েছেন ৪,১৪,১৮৮ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩,৯১৫ জনের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in