নির্বাচনী দিনক্ষণ ঘোষণা কবে? সিদ্ধান্ত কি আজই?

মার্চ মাসের প্রথম সপ্তাহে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হতে পারে। এই বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে নির্বাচন কমিশন। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনী নির্ঘণ্ট বৈঠকে উঠে আসতে পারে।
নির্বাচনী দিনক্ষণ ঘোষণা কবে? সিদ্ধান্ত কি আজই?
ফাইল ছবি সংগৃহীত

আগামী ৪ মার্চের পর বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেমনটাই ইঙ্গিত দিয়েছিলেন, মার্চ মাসের প্রথম সপ্তাহে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হতে পারে। এই বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে নির্বাচন কমিশন। সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনী নির্ঘণ্ট বৈঠকে উঠে আসতে পারে।

জানা গিয়েছে, এদিন রাতেই শহরে আসবেন উপ–নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সূত্রের খবর, বৃহস্পতিবার সব জেলার পুলিশ সুপার এবং জেলাশাসকদের নিয়ে বৈঠক করবেন তিনি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও ভোটকর্মীদের নিয়ে একটা রূপরেখা তৈরি করবেন। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় রুটমার্চ শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। এবার কলকাতায় আসতে চলেছে। সেই বিষয়টি নিয়েও আলোচনা হবে। রাজ্যে ২৩,০০০ বুথ বেড়েছে।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচন হতে চলা তিন রাজ্য কেরল, অসম, তামিলনাড়ু এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতেও কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে। কিন্তু করোনা আবহে অনেকেই নির্বাচনের কাজ করতে অস্বীকার করছেন। তার প্রেক্ষিতে নির্বাচন কমিশন জানিয়েছে, সঠিক কারণ ছাড়া নির্বাচনের দায়িত্ব এড়ালে ওই ভোটকর্মীকে সাসপেন্ড করা হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in