'এখনও অবধি ৫ জনকে পিটিয়ে মেরেছি, আপনারাও মারুন': পেহলু খানের উদাহরণ দিয়ে কর্মীদের বার্তা BJP নেতার

৫ জনকে পিটিয়ে মারা বলতে রাকবর খান এবং পেহলু খান হত্যাকাণ্ডের কথা বলতে চেয়েছেন বিজেপি নেতা। এই দুটি মব লিঞ্চিংই যথাক্রমে ২০১৭ ও ২০১৮ সালে রামগড়ে হয়েছিল, যে এলাকার বিধায়ক ছিলেন জ্ঞান দেব আহুজা।
জ্ঞান দেব আহুজা
জ্ঞান দেব আহুজাফাইল ছবি

গোহত্যার সাথে জড়িত রয়েছে মনে হলেই তাকে মেরে ফেলুন। জামিনের ব্যবস্থা আমরা করে দেব। এখনও পর্যন্ত ৫ জনকে পিটিয়ে মেরেছি আমরা - প্রকাশ্যে জনগণের উদ্দেশ্যে এই বার্তা দিতে দেখা গেলো রাজস্থানের এক বিজেপি নেতাকে। বিজেপি নেতার এই মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

শনিবার বিজেপি নেতা জ্ঞান দেব আহুজার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে কয়েকজনের সামনে তাঁকে বলতে দেখা গেছে, "খুন করার জন্য আমি আমার কর্মীদের ফ্রীহ্যাণ্ড দিচ্ছি। গোহত্যার সাথে যুক্ত রয়েছে মনে হলেই তাঁকে মেরে ফেলুন। তাঁদের জামিনের ব্যবস্থা আমরা করবো। বেকসুর খালাস করিয়ে আনবো। আমরা এখনও পর্যন্ত ৫ জনকে মেরেছি, তা সে লালাওয়ান্দি হোক বা বেহরুরু।"

যাঁদের সামনে বিজেপি নেতা এই মন্তব্য করেছেন, তাঁরা স্থানীয় আরএসএস কর্মী হিসেবে পরিচিত বলে জানা গেছে। গত রবিবার রাজস্থানের গোবিন্দগড়ে ৪৫ বছর বয়সী চিরঞ্জিলাল সাইনি নামের এক ব্যক্তিকে ট্রাক্টর চোর সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়। সেখানেই স্থানীয় আরএসএস কর্মীদের সাথে দেখা করে এই বার্তা দেন বিজেপি নেতা।

বলা বাহুল্য ৫ জনকে পিটিয়ে মারা বলতে রাকবর খান (২৮) এবং পেহলু খান (৫৫) হত্যাকাণ্ডের কথা বলতে চেয়েছেন বিজেপি নেতা। এই দুটি মব লিঞ্চিংই যথাক্রমে ২০১৭ ও ২০১৮ সালে রামগড়ে হয়েছিল, যে এলাকার বিধায়ক ছিলেন জ্ঞান দেব আহুজা। তবে বাকি কোন তিনটি হত্যার কথা তিনি বলতে চেয়েছেন তা এখনও পরিষ্কার হয়নি। পেহলু খান হত্যার ছয় অভিযুক্তকেই ২০১৯ সালে বেকসুর খালাস দেওয়া হয়েছিল। যদিও বর্তমান কংগ্রেস সরকার এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করেছে, যা এই মুহূর্তে বিচারাধীন। অন্যদিকে, রাকবর খানের হত্যা মামলার বিচার চলছে এখনও নিম্ন আদালতে।

শনিবার এই ভিডিও ভাইরাল হতেই বিজেপি নেতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ ধারায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলা ছড়ানোর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। রাজস্থান কংগ্রেস প্রধান গোবিন্দ সিংহ দোতাসরা নিজের ট্যুইটারে এই ভিডিও শেয়ার করে লেখেন, "বিজেপির ধর্মীয় সন্ত্রাস এবং গোঁড়ামির এর বেশি আর কী প্রমাণ দরকার? বিজেপির আসল চেহারা উন্মোচিত।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in