'সরকারকে বাধ্য করব POCSO আইন বদলাতে', হুঁশিয়ারি যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজ ভূষণের

ব্রিজ ভূষণ বলেন, 'সাধুসন্তদের নেতৃত্বে, সরকারকে এই (পকসো) আইন পরিবর্তন করতে বাধ্য করব আমরা। কোনও পরীক্ষানিরীক্ষা ছাড়াই পকসো আইন পাশ করিয়েছিল কংগ্রেস সরকার।'
ব্রিজ ভূষণ সিং
ব্রিজ ভূষণ সিংফাইল ছবি

এবার সরাসরি দেশের আইন বদলে দেওয়ার হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ তথা ভারতীয় কুস্তি ফেডারেশনের (WFI) সভাপতি ব্রিজ ভূষণ সিং (Brij Bhushan Sharan Singh)। যেখানে, এক নাবালিকা কুস্তীগিরকে যৌন হেনস্থার অভিযোগে তাঁর বিরুদ্ধে POCSO আইনে FIR দায়ের করেছে দিল্লি পুলিশ।

বৃহস্পতিবার, সাংবাদিকদের মুখোমুখি হয়ে ব্রিজ ভূষণ বলেন, 'আমাদের দেশে পকসো (POCSO) আইনের অপব্যবহার করা হচ্ছে। শিশু, বৃদ্ধ, সাধু সকলেই এই অপব্যবহারের ভুক্তভোগী। এমনকি আধিকারিকরাও এই অপব্যবহারের সঙ্গে যুক্ত আছেন।'

এরপরেই, তিনি দাবি করেন, 'সাধুসন্তদের নেতৃত্বে, সরকারকে এই (পকসো) আইন পরিবর্তন করতে বাধ্য করব আমরা। কোনও পরীক্ষানিরীক্ষা ছাড়াই পকসো আইন পাশ করিয়েছিল কংগ্রেস সরকার।'

মূলত, হিন্দুত্বের তাসকে অস্ত্র করেই এগোচ্ছেন উত্তরপ্রদেশের কায়সারগঞ্জের বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ। আগামী ৫ জুন অযোদ্ধাতে 'জন চেতনা মহা র‍্যালির' ডাক দিয়েছেন তিনি। পুরো উত্তর ভারতকে এই মিছিলে যোগ দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

যৌন হেনস্থায় অভিযুক্ত WFI সভাপতি দাবি করেছেন, অযোধ্যায় তাঁর ডাকা র‍্যালিতে অংশ নেবেন ১১ লক্ষের অধিক সাধু-সন্ত। আর, তাঁদেরকে সঙ্গে নিয়েই POSCO আইন বদলে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

যৌন হেনস্থার অভিযোগ তুলে ব্রিজ ভূষণ শর্মার গ্রেফতারির দাবি জানিয়েছেন দেশের সেরা কুস্তিগীররা। এই দাবিতে গত ২৩ এপ্রিল থেকে দিল্লির যন্তর মন্তরে ধরনা চালিয়ে যাচ্ছেন এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জয়ী কুস্তিগীর ভিনেশ ফোগট (Vinesh Phogat), অলিম্পিক্স পদক জয়ী কুস্তিগীর সাক্ষী মালিক (Sakshi Malik) ও বজরং পুনিয়া (Bajrang Punia)-সহ একাধিক তারকা কুস্তিগীর।

তাঁদের আন্দোলনের চাপে এবং শীর্ষ আদালতের নির্দেশে গত ২৮ এপ্রিল, ব্রিজ ভূষণের বিরুদ্ধে দুটি FIR দায়ের করেছে দিল্লি পুলিশ। যার মধ্যে একটি FIR দায়ের হয়েছে নাবালক কুস্তিগীরের অভিযোগের ভিত্তিতে এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা বা POCSO আইনে।

এবার, সেই POCSO আইনই বদলে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি সাংসদ তথা ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজ ভূষণ সিং।

ব্রিজ ভূষণ সিং
কুস্তিগীরদের মিছিলে ইনকিলাব জিন্দাবাদ স্লোগান, কৃষকদের সাথে নিয়ে ১৫ দিনের ডেডলাইন সরকারকে
ব্রিজ ভূষণ সিং
এক সপ্তাহে দু'বার অসুস্থ, সত্যেন্দ্র জৈনকে ৬ সপ্তাহের অন্তর্বর্তী জামিন সুপ্রিম কোর্টের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in