TMC: তৃণমূলের কর্মসূচিতে 'না' দিল্লি পুলিশের, একই স্থানে ধর্নার অনুমতি পেলো চাকরিপ্রার্থীরা

People's Reporter: চাকরিপ্রার্থীরা জানান, আমাদের কোনো লিখিত অনুমতি না দিলেও মৌখিক অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ। ৩০ মিনিটের জন্য ধর্না দেওয়ার অনুমতি মিলেছে।
ধর্নায় তৃণমূল, ধর্নার অনুমতি পেলো চাকরিপ্রার্থীরা (ডান দিকে)
ধর্নায় তৃণমূল, ধর্নার অনুমতি পেলো চাকরিপ্রার্থীরা (ডান দিকে)গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

দিল্লির যন্তর মন্তরে ধর্না কর্মসূচির অনুমতি পায়নি তৃণমূল। কিন্তু ওই একই জায়গায় রাজ্যের বিরুদ্ধে ধর্নায় বসায় অনুমতি পেলো চাকরিপ্রার্থীদের একাংশ। যা নিয়ে রাজনৈতিক চর্চা তুঙ্গে।

সোমবার ও মঙ্গলবার - দুদিনব্যাপী 'কেন্দ্রীয় বঞ্চনা'-র অভিযোগে দিল্লির বুকে ধর্না কর্মসূচি রয়েছে তৃণমূল কংগ্রেসের। সোমবার থেকেই যন্তর মন্তরে ধর্না দেওয়ার জন্য দিল্লি পুলিশের কাছে অনুমতি চেয়েছিল তৃণমূল, কিন্তু তা মেলেনি বলে অভিযোগ বাংলার শাসকদলের। তাই আজ রাজঘাটে ধর্নায় বসেছে তাঁরা। যদিও সূত্রের খবর, ধর্নায় বসার কিছুক্ষণের মধ্যেই দিল্লি পুলিশ রাজঘাটেও মঞ্চ খালি করার নির্দেশ দিয়েছে। কিন্তু যন্তর মন্তরে দক্ষিণ ২৪ পরগনার ২০০৯ সালের প্রাথমিক চাকরিপ্রার্থীদের ধর্নায় বসার অনুমতি দিয়েছে।

চাকরিপ্রার্থীরা জানান, আমাদের কোনও লিখিত অনুমতি না দিলেও মৌখিক অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ। ৩০ মিনিটের জন্য ধর্না দেওয়ার অনুমতি মিলেছে। এখান থেকে রাজঘাটে গিয়েও ধর্না দেওয়ার পরিকল্পনা রয়েছে।

চাকরিপ্রার্থীরা রাজঘাটে ধর্নার কথা জানালেও তাতে পুলিশের অনুমতি মিলেছে কিনা এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। চাকরিপ্রার্থীদের মধ্যে একজন জানিয়েছেন, "অভিষেক ব্যানার্জির কাছে কিছু বলতে গেলে আমাদেরকে গ্রেফতার করা হয়। এখন উনি কেন্দ্রে এসেছেন বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে। কিন্তু আমাদের বঞ্চনা শোনেন না। আমরাও তাই দিল্লিতে এসে একই দিনে ধর্না কর্মসূচি পালন করছি।"

সোমবার রাজঘাটে ধর্না দিচ্ছিলেন অভিষেক সহ তৃণমূলের বিধায়ক, সাংসদরা। কিন্তু পুলিশ ৫ মিনিটের মধ্যে রাজঘাট ত্যাগ করতে বললে তৃণমূল নেতারা সেই স্থান ত্যাগ করেন। অভিষেক বলেন, "আমরা কোনো রাজনৈতিক স্লোগান ব্যবহার করিনি। শুধু বাংলার মানুষের বঞ্চনার কথা তুলে ধরেছি। আগামীকাল যন্তর মন্তরে আরও বৃহত্তর কর্মসূচি রয়েছে। এইভাবে বাংলার প্রাপ্য টাকা আটকে রাখার অধিকার নেই কেন্দ্রের।"

ধর্নায় তৃণমূল, ধর্নার অনুমতি পেলো চাকরিপ্রার্থীরা (ডান দিকে)
TMC: শনিবার দেওয়াল চাপা পড়ে মৃত ৩ শিশুর বাবাদের দিল্লি নিয়ে গেলো তৃণমূল
ধর্নায় তৃণমূল, ধর্নার অনুমতি পেলো চাকরিপ্রার্থীরা (ডান দিকে)
একসঙ্গে দুই পদে থেকে কি আর্থিক দিক থেকে লাভবান হচ্ছেন? ডেঙ্গু ইস্যুতে রাজ্যপালের নিশানায় ফিরহাদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in