Tamilnadu: প্রবল বাগযুদ্ধে AIADMK- BJP, বিরোধ তুঙ্গে NDA-তে !

তামিলনাড়ুতে বিজেপি এবং এআইএডিএমকে-র মধ্যে সম্পর্ক ঠিক নেই। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি, পুরভোটে আসন বণ্টন নিয়ে দুই দলের মধ্যে বিরোধ বাধে। যে বিরোধ এখনও চলছে।
Tamilnadu: প্রবল বাগযুদ্ধে AIADMK- BJP, বিরোধ তুঙ্গে NDA-তে !
প্রধানমন্ত্রীর সঙ্গে এআইএডিএমকে নেতৃত্বফাইল ছবি, স্ক্রল ইন-এর সৌজন্যে

দক্ষিণী রাজ্য তামিলনাড়ুতে আবার ফাটল দেখা দিয়েছে এআইএডিএমকে (AIADMK) এবং বিজেপি (BJP)-র মধ্যে। ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (NDA)-এর সহযোগী দল হওয়া সত্ত্বেও দুই দল নিজেদের মধ্যে বাগযুদ্ধে জড়িয়ে পড়েছে।

শনিবার, এআইএডিএমকে নেতা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী কে. পালানিস্বামী (K. Palaniswami)-কে কটাক্ষের সুরে বিজেপির সহ-সপতি এস. দুরাইস্বামী (S. Duraiswamy) বলেন, 'বিধানসভায় যে চারজন বিধায়ক ছিলেন, তাঁদের থেকে বেশি সোচ্চার ছিলেন বিজেপি বিধায়কেরা।'

এর আগে এআইএডিএমকে সাংগঠনিক সম্পাদক দাবি করেন, 'বিজেপি নিজেদের আলাদা করে রাজ্যে চলতে চাইছে।' একইসঙ্গে, এআইএডিএমকে দাবি করেছে যে, বিজেপির কাছে কোনও দ্রাবিড় শংসাপত্র নেই।

পালটা বিবৃতিতে পালানিস্বামী বলেন, 'এআইএডিএমকে অত্যন্ত ভালভাবে কাজ করছে। দুরাইস্বামীর কোনও পরামর্শের প্রয়োজন নেই আমাদের। আমরা জানি আমাদের বিধায়করা কীভাবে বিধানসভায় কাজ করছেন।'

একইসঙ্গে, পালানিস্বামী জানান, '১৯৭৪ সাল থেকে আমি AIADMK-তে আছি। প্রায় ৪৮ বছর হয়ে গেছে, আমি এই দলেই রয়েছি। এযাবৎকাল আমাদের কর্মীরা AIADMK-এর সাথে আছে। তাঁর মতো নয় যে, দলবদল করেছি।'

প্রবীণ এই নেতার মন্তব্যেই স্পষ্ট যে, তামিলনাড়ুতে বিজেপি এবং এআইএডিএমকে-র মধ্যে সম্পর্ক ঠিক নেই। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি, পুরভোটে আসন বণ্টন নিয়ে দুই দলের মধ্যে বিরোধ বাধে। এআইএডিএমকে বাদ দিয়েই সে সময় বিজেপি এককভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

এর আগে বিজেপির বিরোধী দলনেতা নায়নার নগেন্দ্রন (Nainar Nagendran) জানিয়েছেন, খুব শীঘ্রই এআইএডিএমকে-র অন্তর্বর্তীকালীন সাধারণ সম্পাদক শশীকলা বিজেপিতে আসতে চলেছেন। তাঁকে জাতীয় দলে স্বাগত জানানো হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in