Vistara Crisis: পাইলট সংকটে ভিস্তারা, দু'দিনে বাতিল কমপক্ষে ১২০ উড়ান

People's Reporter: সোমবার ভিস্তারার ১৬০টি বিমান নির্ধারিত সময়ের চেয়ে অনেক দেরিতে যাতায়াত করে। ১৫টি মুম্বাই থেকে, ১২টি দিল্লি থেকে এবং ১১টি বেঙ্গালুরু থেকে বাতিল হয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।
ভিস্তারার বিমান
ভিস্তারার বিমানফাইল ছবি সংগৃহীত

চরম পাইলট সংকটে ভুগছে টাটা মালিকানাধীন ভিস্তারা এয়ারলাইন্স। সোমবার ৫০টি বিমান বাতিল হবার পর মঙ্গলবার ৭০টি বিমান বাতিল করতে বাধ্য হয়েছে ভিস্তারা। এছাড়াও সোমবার ভিস্তারার ১৬০টি বিমান নির্ধারিত সময়ের চেয়ে অনেক দেরিতে যাতায়াত করে। যার মধ্যে ১৫টি বিমান মুম্বাই থেকে, ১২টি বিমান দিল্লি থেকে এবং ১১টি বিমান বেঙ্গালুরু থেকে বাতিল করা হয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

ইতিমধ্যেই লাগাতার বিমান বাতিলের ঘটনায় ভিস্তারার কাছ থেকে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। বিমান বাতিলের কারণে যাত্রীদের অসুবিধা দূর করতে ভিস্তারা কী পদক্ষেপ নিয়েছে তাও জানতে চেয়েছে মন্ত্রক।

মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে গত সপ্তাহে দেশজুড়ে ভিস্তারার কমপক্ষে ১০০টি উড়ান হয় বাতিল হয়েছে, নয়তো দেরীতে চলেছে। ভিস্তারার পাইলটরা অতিরিক্ত সময় কাজ করতে অস্বীকার করায় ওইসব বিমান বাতিল করতে হয়েছে।  

এছাড়াও বিমান বাতিল এবং বিমান যাত্রার দেরি সংক্রান্ত দৈনিক রিপোর্ট ভিস্তারার কাছে চেয়ে পাঠিয়েছে মন্ত্রক। বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ভিস্তারার বিষয়ে পরিস্থিতির ওপর নজর রাখছেন বলে জানা গেছে। বিশেষ করে বিমান বাতিল ও বিমান দেরি হলে যাত্রীদের কী সুবিধা ভিস্তারা দিচ্ছে তার দিকেও লক্ষ্য রাখা হচ্ছে।

জানা গেছে পাইলটদের সঙ্গে বেতন সংক্রান্ত বিষয়ে ঝামেলা চলছে ভিস্তারা কর্তৃপক্ষের। বেতন কমিয়ে দেওয়ায় প্রতিবাদ জানাচ্ছেন পাইলটরা। তাঁরা দলবদ্ধভাবে নিজেদের অসুস্থ ঘোষণা করেছেন। অন্যদিকে ভিস্তারার পক্ষ থেকে পাইলটদের হুমকি দিয়ে বলা হয়েছে যদি এই বেতনে পাইলটরা সম্মত না হন সেক্ষেত্রে যখন এয়ার ইন্ডিয়ার সঙ্গে ভিস্তারা মিশে যাবে সেই সময় তাদের বাদ দেওয়া হবে।  

ভিস্তারার বিমান
Ramdev: 'ফল ভোগের জন্য তৈরি থাকুন', বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলায় রামদেবকে হুঁশিয়ারি শীর্ষ আদালতের
ভিস্তারার বিমান
Lok Sabha Polls 24: ভোটের মুখে ফের রদবদল কমিশনে, সরানো হল রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দুই আধিকারিককে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in