Vikrant Fund Case: ৫৭ কোটি জালিয়াতির মামলায় আদালতের নির্দেশে আপাতত স্বস্তি বিজেপি নেতা কে সোমাইয়ার

২০১৩-১৪তে ক্রাউড-ফান্ডিংয়ের মাধ্যমে বিক্রান্তের জন্য ৫৭ কোটি টাকা সংগ্রহের অভিযোগে পিতা-পুত্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সোমাইয়া জানিয়েছিলেন, সংগৃহীত অর্থ মহারাষ্ট্র রাজভবনে হস্তান্তর করা হবে।
Vikrant Fund Case: ৫৭ কোটি জালিয়াতির মামলায় আদালতের নির্দেশে আপাতত স্বস্তি বিজেপি নেতা কে সোমাইয়ার
বিজেপি নেতা কে সোমাইয়াফাইল ছবি সংগৃহীত

বোম্বে হাইকোর্ট বুধবার ভারতীয় জনতা পার্টির কর্মী এবং প্রাক্তন সাংসদ কিরিট সোমাইয়াকে গ্রেপ্তারের বিরুদ্ধে অন্তর্বর্তী সুরক্ষা মঞ্জুর করেছে। ভারতীয় নৌবাহিনীর বাতিল রণতরী বিক্রান্তকে বাঁচানোর নামে সংগৃহীত ৫৭ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে তিনি অভিযুক্ত।

আদালত নির্দেশ দিয়েছে যে গ্রেপ্তারের ক্ষেত্রে, সোমাইয়াকে ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে মুক্তি দিতে হবে। এর আগে সেশনস কোর্টে তাঁর আবেদন খারিজ হয়ে গেছিলো। তার একদিন আগে এই ঘটনায় সহ অভিযুক্ত কে সোমাইয়ার ছেলে নীল কে সোমাইয়ার জামিনের আবেদনও খারিজ হয়ে যায়।

২০১৩-১৪ সালে ক্রাউড-ফান্ডিংয়ের মাধ্যমে বিক্রান্তের জন্য ৫৭ কোটি টাকা সংগ্রহের অভিযোগে পিতা-পুত্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমাইয়া তখন জানিয়েছিলেন, সংগৃহীত অর্থ মহারাষ্ট্র রাজভবনে হস্তান্তর করা হবে। কিন্তু গত মাসে একটি আরটিআই উত্তর থেকে জানা যায়, ওই অর্থ রাজ্যপালের কার্যালয়ে জমা পড়েনি।

প্রসিকিউশন আদালতকে জানিয়েছে, যেহেতু ভারতীয় যুদ্ধজাহাজের নাম ব্যবহার করে অর্থ সংগ্রহ করা হয়েছিল, তাই কীভাবে এই অর্থ ব্যবহার করা হয়েছে তা তদন্ত করা দরকার।

তাঁরা উল্লেখ করেছেন, সোমাইয়া তখন ১৪০ কোটি টাকার সংগ্রহ হয়েছে বলে ট্যুইটে জানিয়েছিলেন।

আদালতের আদেশের পরপরই, সোমাইয়া অন্তর্বর্তীকালীন রক্ষাকবচের জন্য আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দাবি করেন মহা বিকাশ আঘাদি সরকার ৫৭ কোটি টাকার কেলেঙ্কারি সম্পর্কে কোনও প্রমাণ উপস্থাপন করতে পারেনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.