মুজফফরপুরে কৃষি আইন বিরোধী প্রতিবাদসভায় ভিএইচপি সমর্থকদের হামলা

মুজফফরপুরে কৃষি আইন বিরোধী প্রতিবাদসভায় ভিএইচপি সমর্থকদের হামলা
ছবি নিউজক্লিকের সৌজন্যে

কেন্দ্রের তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে মুজফফরপুরের কৃষকরা মঙ্গলবার এক শান্তিপূর্ণ প্রতিবাদ সভার আয়োজন করেছিল। এই প্রতিবাদ সভার উপর অতর্কিতে হামলা চালায় ভিএইচপি সদস্যরা। প্রতিবাদস্থল ভাঙচুর করার পাশাপাশি আন্দোলনরত কৃষকদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। স্লোগান দিতে দিতে এসে তাদের ব্যানার-পোস্টার ছিঁড়ে দেওয়া হয় বলেও অভিযোগ। যদিও এই ঘটনায় কাউকে এখনও গ্রেপ্তার করা হয়নি।

প্রকাশ্য দিবালোকে এই হামলার ঘটনায় ৫ জন আন্দোলনকারী জখম হয়েছেন। এই ঘটনার প্রতিবাদে মুজফফরপুরে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয় বুধবার। এই মিছিলে অংশগ্রহণ করেছিলেন শতাধিক মানুষ। এর মধ্যে কৃষক, সমাজকর্মী, যুবক-যুবতীরাও ছিলেন। উল্লেখ্য, আরএসএস প্রধান মোহন ভগবত মুজফফরপুরে তিন দিনের সফর শেষে যাওয়ার পরই আন্দোলনকারীদের উপর এই হামলা চালায় ভিএইচপির সদস্যরা। যদিও তিনি কৃষি আইন বিরোধী কৃষকদের এই আন্দোলন নিয়ে একটি কথাও বলতে শোনা যায়নি তাঁকে। কিন্তু কৃষকদের অর্গানিক চাষ করার আবেদন জানিয়ে গিয়েছেন তিনি।

মুজফফরপুরের এই প্রতিবাদস্থলটি কোম্পানি বাগ-এর কাছে অবস্থিত। যা জেলাশাসক ও এসপি-র অফিসের থেকে বেশি দূরে নয়। তাও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in