দিল্লি সরকার ভারত বায়োটেকের মধ্যে ভ্যাকসিন সংঘাত

কদিন আগে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া দেশে ভ্যাকসিনের আকাল প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে দাবি করেছিলেন – দেশের দুর্দিনে যখন দেশবাসী ভ্যাকসিন পাচ্ছেনা সেই সময় ভারত ৬.৬ কোটি ভ্যাকসিন রপ্তানী করেছে।
দিল্লি সরকার ভারত বায়োটেকের মধ্যে ভ্যাকসিন সংঘাত
মণীশ সিসোদিয়ামণীশ সিসোদিয়ার ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

কোভ্যাকসিন প্রস্তুতকারক ভারত বায়োটেক জানিয়েছে তারা দিল্লিকে এখন ভ্যাকসিন সরবরাহ করতে পারবে না। বুধবার এক সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন মণীশ সিসোদিয়া। দিন কয়েক আগেই দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া দেশে ভ্যাকসিনের আকাল প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে দাবি করেছিলেন – দেশের এই দুর্দিনে যখন দেশবাসী ভ্যাকসিন পাচ্ছেনা সেই সময় ভারত ৬.৬ কোটি ভ্যাকসিন রপ্তানী করেছে।

এদিন মণীশ সিসোদিয়া জানিয়েছেন – দিল্লি সরকারের পক্ষ থেকে ভারত বায়োটেকের কাছে ৬৭ লক্ষ ভ্যাকসিন কিনতে চাওয়া হয়েছিলো। গত ৭ মে লেখা এই চিঠির উত্তরে গতকাল ১১ মে ভারত বায়োটেকের পক্ষ থেকে জানানো হয়েছে – এই সময় চাহিদা তুঙ্গে থাকায় ভ্যাকসিন দেওয়া যাবে না। শুধুমাত্র কেন্দ্রীয় সরকারি আধিকারিকদের নির্দেশ মতই ভ্যাকসিন পাঠানো হচ্ছে।

ভারত বায়োটেকের চিঠি সংবাদমাধ্যমে প্রকাশ করে এদিন সিসোদিয়া বলেন – ভ্যাকসিন না থাকার কারণে দিল্লিতে ১০০ ভ্যাক্সিনেশন সেন্টার বন্ধ রাখতে হয়েছে। এর দায়িত্ব কেন্দ্রীয় সরকারকেই নিতে হবে। আমরা আবারও বলছি কেন্দ্রীয় সরকার ৬.৬ কোটি ভ্যাকসিন বিদেশে রপ্তানি না করলে দিল্লি এবং মুম্বাইয়ের সমস্ত মানুষকে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেওয়া সম্ভব হত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in