আজই ইস্তফা দিতে পারেন উত্তরাখণ্ড BJP সরকারের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত

গত কয়েকদিন ধরে টানাপোড়েনের পর সম্ভবত আজই ইস্তফা দিতে চলেছেন বিজেপি শাসিত উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত। এদিনই বিকেলে তিনি রাজ্যপালের সঙ্গে দেখার করার জন্য সময় চেয়েছেন।
আজই ইস্তফা দিতে পারেন উত্তরাখণ্ড BJP সরকারের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত
উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াতফাইল ছবি সংগৃহীত

গত কয়েকদিন ধরে টানাপোড়েনের পর সম্ভবত আজই ইস্তফা দিতে চলেছেন বিজেপি শাসিত উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত। এদিনই বিকেলে তিনি রাজ্যপালের সঙ্গে দেখার করার জন্য সময় চেয়েছেন। তার আগে তিনি এক সাংবাদিক সম্মেলনে উপস্থিত থাকবেন। রাজনৈতিক মহলের অনুমান, রাজ্যপাল বেবি রাণী মৌর্যর সঙ্গে দেখা করার আগেই তিনি ইস্তফার ঘোষণা করবেন।

সাম্প্রতিক সময়ে বিজেপির অভ্যন্তরীণ সমীক্ষায় রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াতের বিরুদ্ধে মত দিয়েছিলেন অধিকাংশ বিধায়ক। এমনকি তাঁরা একথাও জানিয়েছিলেন রাওয়াত মুখ্যমন্ত্রী থাকলে আগামী নির্বাচনে বিজেপির জয়ী হবার কোনো সম্ভাবনা নেই। এই রিপোর্ট দিল্লিতে জমা পড়ার পরেই তড়িঘড়ি গতকাল দিল্লি যান রাওয়াত। সেখানে বিজেপি সভাপতি জে পি নাড্ডা সহ কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দেখা করার পর আজ তিনি রাজ্যপালের সঙ্গে দেখা কারের সময় চেয়েছেন।

গত ২০১৭ বিধানসভা নির্বাচনে ৭০ আসন বিশিষ্ট উত্তরাখন্ড বিধানসভায় রেকর্ড সংখ্যক ৫৭ আসনে জয়ী হয় বিজেপি। যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াতের বিরুদ্ধে দলীয় বিধায়কদের অভিযোগ তিনি সিদ্ধান্তহীনতায় ভোগেন। দলীয় সমীক্ষায় এঁরা সকলেই নেতৃত্ব পরিবর্তনের পক্ষে মত দেন।

উত্তরাখণ্ডে ত্রিভেন্দ্র সিং-এর পরিবর্তে মুখ্যমন্ত্রী হিসেবে নাম উঠে আসছে মন্ত্রীসভার সদস্য ধ্যান সিং রাওয়াত, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশাঙ্ক প্রমুখের।

সম্প্রতি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে দুষ্মন্ত কুমার গৌতম এবং রমন সিংকে উত্তরাখণ্ড পাঠানো হয় দলীয় সমীক্ষার জন্য। সেই সমীক্ষাতেই উত্তরাখণ্ডের অধিকাংশ বিধায়ক ত্রিভেন্দ্র সিং রাওয়াতের সরকার পরিচালনার পদ্ধতি নিয়ে আপত্তি জানান। এরপরেই ত্রিভেন্দ্র সিং রাওয়াতকে দিল্লিতে ডেকে পাঠানো হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in