মহিলার ছেঁড়া জিন্স নিয়ে বিতর্কিত মন্তব্য, কড়া সমালোচনার মুখে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থ রাওয়াত

তিনি বলেন- “এরা যদি সমাজে কারোর সমস্যার সমাধান করতে যান তাহলে কী মূল্যবোধ তৈরী হবে এই সমাজে! আমাদের শিশুদের কি মূল্যবোধ তৈরী হবে! আমরা ক্রমশ নগ্নতার দিকে এগিয়ে চলেছি।”
মহিলার ছেঁড়া জিন্স নিয়ে বিতর্কিত মন্তব্য, কড়া সমালোচনার মুখে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থ রাওয়াত
উত্তরাখন্ডের নব নিযুক্ত মুখ্যমন্ত্রী তীর্থ সিং রাওয়াতফাইল ছবি সংগৃহীত

নতুন বিতর্কে উত্তরাখন্ডের নব নিযুক্ত মুখ্যমন্ত্রী। তীর্থ সিং রাওয়াত উত্তরাখণ্ড রাজ্য সরকার আয়োজিত শিশুর সুরক্ষা সংক্রান্ত এক অনুষ্ঠানে গিয়ে বলেন- “আমি অবাক হয়ে গেলাম স্বেচ্ছাসেবী সংস্থায় কর্মরতা এক মহিলাকে ছেঁড়া জিন্স পরতে দেখে। এই ধরনের মহিলা সমাজে কী বার্তা দেবেন!”

এখানেই থেমে থাকেননি তিনি। তিনি বলেন- “এরা যদি সমাজে কারোর সমস্যার সমাধান করতে যান তাহলে কী মূল্যবোধ তৈরী হবে এই সমাজে! আমাদের শিশুদের কি মূল্যবোধ তৈরী হবে! আমরা ক্রমশ নগ্নতার দিকে এগিয়ে চলেছি।”

অনুষ্ঠানে তিনি যোগ ব্যায়ামের কথা উল্লেখ করে বলেন- “পশ্চিমী দুনিয়া এখন ভারতীয় যোগাকে গ্রহণ করছে, শরীরকে ঢেকে রাখছে।” সেই সঙ্গে ছেঁড়া জিন্স সম্পর্কে কটাক্ষ করে বলেন- “এখন কাঁচি সংস্কৃতি চলছে। ডেনিমের ছেঁড়া জিন্স পরে হাঁটু দেখিয়ে নিজেকে ধনী এবং আধুনিক প্রতিপন্ন করা হয়। মূল্যবোধ বাড়ি থেকেই আসে। যা আমাদের বাচ্চারা শেখে।”

উত্তরাখন্ড সরকারের নব্য নিয়োজিত আর এক মন্ত্রী গনেশ যোশীও মুখ্যমন্ত্রীর সুরে সুর মিলিয়ে বলেন - “মেয়েরা এখন সবকিছুতেই সমানাধিকারের কথা বলেন। কিন্তু তাঁদের সবচেয়ে বড় কাজ হল সন্তানকে সঠিক মূল্যবোধের শিক্ষা দেওয়া ও সঠিকভাবে সন্তানকে প্রতিপালন করা।”

এই মন্তব্যের পরেই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে। এই মন্তব্যের প্রথম প্রতিক্রিয়া জানান উত্তরাখণ্ডের কংগ্রেস নেতা সঞ্জয় ঝা। তিনি ট্যুইটারে লেখেন- “ডিয়ার বিজেপি, এটা কি আপনাদের মুখ্যমন্ত্রী তীর্থ সিং রাওয়াত!! যাঁকে আপনারা নিয়োজিত করেছেন!!” তিনি আরও লেখেন- “সমাজকে বিভেদের রাজনীতি করে শেষ করে দেওয়াতে কোনো সমস্যা নেই, অথচ ছেঁড়া জিন্স কিনা আমাদের সংস্কৃতি ধ্বংস করে দিচ্ছে!”

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in