Uttar Pradesh: আখাড়া প্রধান নরেন্দ্র গিরির রহস্যজনক মৃত্যুতে CBI তদন্তের সুপারিশ যোগীর

নরেন্দ্র গিরির মৃতদেহ উদ্ধারের পরেই তাঁর শিষ‍্য আনন্দ গিরিকে হরিদ্বার থেকে গ্রেফতার করে পুলিশ। বুধবার তাঁর ১৪ দিনের জেল‌ হেফাজতের নির্দেশ দেয় প্রয়াগরাজের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।
Uttar Pradesh: আখাড়া প্রধান নরেন্দ্র গিরির রহস্যজনক মৃত্যুতে CBI তদন্তের সুপারিশ যোগীর
নরেন্দ্র গিরি, যোগী আদিত্যনাথফাইল চিত্র

অখিল ভারতীয় আখাড়া পরিষদের প্রধান মহন্ত নরেন্দ্র গিরির রহস্যজনক মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করলো উত্তরপ্রদেশ সরকার। বুধবার মধ‍্যরাতে রাজ‍্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই তদন্তের সুপারিশ করেছেন। রাজ‍্যের স্বরাষ্ট্রমন্ত্রক একটি ট‍্যুইট বার্তায় গভীর রাতে জানিয়েছে, "উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে আখাড়া পরিষদের অধ‍্যক্ষ মহন্ত নরেন্দ্র গিরির দুঃখজনক মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করা হয়েছে।"

নরেন্দ্র গিরির মৃতদেহ উদ্ধারের পরেই তাঁর শিষ‍্য আনন্দ গিরিকে হরিদ্বার থেকে গ্রেফতার করে পুলিশ। বুধবার তাঁর ১৪ দিনের জেল‌ হেফাজতের নির্দেশ দেয় প্রয়াগরাজের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এরপরই এই ঘটনার সিবিআই তদন্তের সুপারিশ করেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, নরেন্দ্র গিরির সুইসাইড নোটে ‌আনন্দ গিরির নাম উল্লেখ রয়েছে। এক মহিলার সাথে ঘনিষ্ঠতার ভুয়ো ছবি তৈরি করে আনন্দ‌ গিরি তাঁকে ব্ল‍্যাকমেইল করার চেষ্টা করছেন বলে নোটে লিখেছেন তিনি। আনন্দ ‌গিরি ছাড়া সুইসাইড নোটে আদ‍্য তিওয়ারি এবং তাঁর ছেলে সন্দীপ তিওয়ারির নাম রয়েছে। তাঁদেরও হেফাজতে নিয়েছে পুলিশ।

রাজ‍্য পুলিশ এই ঘটনার তদন্তে ১৮ সদস্যের সিট (স্পেশাল ইনভেস্টিগেশন টিম) গঠন করেছে। এর আগে যোগী আদিত্যনাথ বলেছিলেন, বেশ কিছু প্রমাণ পাওয়া গেছে। অপরাধী কোনোভাবেই রেহাই পাবে না।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in