Uttar Pradesh: হিন্দু-বিরোধী প্রচারের অভিযোগে IAS অফিসারের বিরুদ্ধে সিট গঠনের নির্দেশ যোগী প্রশাসনের
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি সৌজন্যে দ্য উইক

Uttar Pradesh: হিন্দু-বিরোধী প্রচারের অভিযোগে IAS অফিসারের বিরুদ্ধে সিট গঠনের নির্দেশ যোগী প্রশাসনের

হিন্দু-বিরোধী প্রচারের অভিযোগে এক সিনিয়র IAS অফিসারের বিরুদ্ধে SIT গঠনের নির্দেশ দিল উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। মঙ্গলবার রাজ‍্যের স্বরাষ্ট্রমন্ত্রকে একটি ট‍্যুইটারে একথা জানিয়েছে।

হিন্দু-বিরোধী প্রচারের অভিযোগে এক সিনিয়র IAS অফিসারের বিরুদ্ধে বিশেষ তদন্ত কমিটি বা SIT গঠনের নির্দেশ দিল উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। মঙ্গলবার রাজ‍্যের স্বরাষ্ট্রমন্ত্রকে একটি ট‍্যুইটারে একথা জানিয়েছে।

স্বরাষ্ট্র দপ্তরের বিবৃতি অনুযায়ী, দুই সদস্যের SIT গঠন করা হয়েছে, যার নেতৃত্বে রয়েছেন CB-CID DG গোপাল লাল মিনা। অপর এক সদস্য হলেন ADG ভানু ভাস্কর। আগামী ৭ দিনের ‌মধ‍্যে কমিটিকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মনে করা হচ্ছে, মঠ মন্দির সমন্বয় কমিটির জাতীয় সহ-সভাপতি ভূপেশ অবস্থির অভিযোগের জেরেই তদন্ত কমিটি গঠন করেছে যোগী সরকার। অবস্থি একটি ধর্মীয় অনুষ্ঠানের কয়েকটি ভিডিও প্রকাশ করে দাবি করেছিলেন, ১৯৮৫ ব‍্যাচের IAS অফিসার মহম্মদ ইফতিখারুদ্দিন হিন্দু বিরোধী প্রচার করছেন। ভিডিওটি সেই সময়কার যখন ইফতিখারুদ্দিন কানপুর জোন কমিশনার ছিলেন। বর্তমানে উত্তর প্রদেশ রাজ‍্য সড়ক পরিবহন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ইফতিখারুদ্দিন।

ভিডিওতে দেখা যাচ্ছে একটি রুমের মধ্যে কয়েকজন ধর্মীয় নেতার সাথে বসে আছেন ইফতিখারুদ্দিন। ইসলাম ধর্ম গ্রহণের উপকারিতা সম্পর্কে বক্তৃতা দিচ্ছেন তিনি। আর একটি ভিডিওতে দেখা যাচ্ছে মাটিতে বসে রয়েছেন ইফতিখারুদ্দিন। একজন মুসলিম ব‍্যক্তি মৌলবাদীর ‌পাঠ দিচ্ছেন তাঁকে।

ভূপেশ অবস্থির পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে অভিযুক্ত সুদর্শন নিউজের ট‍্যুইটার অ‍্যাকাউন্ট থেকেও ভিডিওগুলো শেয়ার করা হয়েছে।

ভিডিওগুলো সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার পরই কানপুরের পুলিশ কমিশনার অসীম অরুণ অতিরিক্ত পুলিশ কমিশনার (পূর্ব) সোমেন্দ্র মীনাকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ কমিশনার অসীম অরুণকে আজ ডেকে পাঠিয়েছেন এই বিষয়ে কথা বলা জন্য।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.