Uttar Pradesh: দেশের বিরুদ্ধে মুখ খুললে এনকাউন্টার করে হত্যা - বিতর্কিত মন্তব্য রাজ্যের মন্ত্রীর
নিজের বিধানসভা কেন্দ্রে আনন্দ স্বরূপ শুক্লাফাইল ছবি আনন্দ স্বরূপ শুক্লার ফেসবুক প্রোফাইল থেকে সংগৃহীত

Uttar Pradesh: দেশের বিরুদ্ধে মুখ খুললে এনকাউন্টার করে হত্যা - বিতর্কিত মন্তব্য রাজ্যের মন্ত্রীর

মুনাব্বর রানা সম্পর্কে আনন্দ স্বরূপ বলেন – তিনি হলেন সেইরকমের ব্যক্তি যারা ১৯৪৭ সালে দেশভাগের পর ভারতে থেকে গেছেন এবং দেশের ভেতর থেকে দেশকে ভাঙবার চক্রান্ত করছেন।

বেলাগাম মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করলেন উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ সরকারের মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লা। বুধবার তিনি বলেন, যারা ভারতের বিরুদ্ধে মুখ খুলবে তাদের এনকাউন্টার করে হত্যা করা হবে।

খ্যাতনামা কবি মুনাব্বর রানাকে নিয়ে চলা বিতর্কের মাঝে বিজেপি বিধায়ক তথা রাজ্যের মন্ত্রীর এই মন্তব্যে বিতর্ক আরও বাড়লো। মুনাব্বর রানা সম্পর্কে আনন্দ স্বরূপ বলেন – তিনি হলেন সেইরকমের ব্যক্তি যারা ১৯৪৭ সালে দেশভাগের পর ভারতে থেকে গেছেন এবং দেশের ভেতর থেকে দেশকে ভাঙবার চক্রান্ত করছেন।

সাংবাদিকদের সামনে মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লা বলেন, এই ধরণের পরিস্থিতিতে যারা ভারতবাসীর বিরুদ্ধে দাঁড়াবে তাদের এনকাউন্টার করে মারা হবে।

উল্লেখ্য, সম্প্রতি কবি মুনাব্বর রানা রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। মুনাব্বর রানা সম্প্রতি বলেন, যোগী আদিত্যনাথ যদি আবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হন তাহলে তিনি উত্তরপ্রদেশ ছেড়ে অন্যত্র থাকবার কথা ভাববেন।

এই বক্তব্যের পাশাপাশি আসাদুদ্দিন ওয়াসির প্রতিও তীব্র আক্রমণ হেনেছিলেন। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে ওয়াসির প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে তিনি জানিয়েছিলেন – এই ধরণের দলগুলো নির্বাচনে লড়াই করে শুধুমাত্র ধর্মের ভিত্তিতে ভোট ভাগ করার জন্য।

অন্যদিকে মুনাব্বর রানাকে আক্রমণের পাশাপাশি বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীকেও আক্রমণ করেছেন। বিএসপির উদ্দেশ্যে তিনি বলেন, দলের প্রাক্তন সভাপতি কাসিরাম বলেছিলেন অযোধ্যায় মন্দির নয়, বাথরুম বানাতে। এখন সেখানে মায়াবতী তাঁর দলবল নিয়ে গিয়ে কী করছেন?

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in