Uttar Pradesh: কংগ্রেস 'ধূর্ত', 'বহুজন'-এর ভোট চায়, কিন্তু তাদের দাস মনে করে - মায়াবতী
বিএসপি সুপ্রীমো মায়াবতীফাইল ছবি সংগৃহীত

Uttar Pradesh: কংগ্রেস 'ধূর্ত', 'বহুজন'-এর ভোট চায়, কিন্তু তাদের দাস মনে করে - মায়াবতী

রবিবার বহুজন সমাজ পার্টির সুপ্রিমো মায়াবতী কংগ্রেসের উদ্দেশ্যে এরকমই এক মন্তব্য করেছেন। কংগ্রেস প্রসঙ্গে মায়াবতী জানান কংগ্রেসের ‘সি’-এর অর্থ হল ‘কানিং’। বাংলায় যার অর্থ দাঁড়ায় ‘ধূর্ত’ বা ‘ধড়িবাজ’।

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের এখনও বেশ কয়েকমাস বাকি। যদি তার আগেই পারস্পরিক কাদা ছোঁড়াছুঁড়িতে নেমে পড়েছে বিভিন্ন রাজনৈতিক দল। রাজনৈতিক মহলের মতে নির্বাচনের আগে এভাবেই নিজেদের দিকে সমর্থন টেনে আনার কৌশল হিসেবেই এই কাজ করা হচ্ছে।

রবিবার বহুজন সমাজ পার্টির সুপ্রিমো মায়াবতী কংগ্রেসের উদ্দেশ্যে এরকমই এক মন্তব্য করেছেন। কংগ্রেস প্রসঙ্গে বলতে গিয়ে মায়াবতী ট্যুইট করে জানান কংগ্রেসের ‘সি’-এর অর্থ হল ‘কানিং’। বাংলায় যার অর্থ করলে দাঁড়ায় ‘ধূর্ত’ বা ‘ধড়িবাজ’।

অবশ্য মায়াবতীর এই আক্রমণের আগে মূল আক্রমণ এসেছিলো কংগ্রেসের তরফেই। সম্প্রতি কংগ্রেসের পক্ষ থেকে বিএসপি নেত্রী মায়াবতীকে বিজেপি এজেন্ট বলে বলা হয়, বিএসপি-র ‘বি’ হল ‘বিজেপি’।

এর উত্তরে রবিবার মায়াবতী জানান, বিএসপি-র ‘বি’-র অর্থ হল বহুজন। যেখানে তপশিলি জাতি, উপজাতি, অন্যান্য পিছিয়ে পড়া জাতি এবং ধর্মীয় সংখ্যালঘুরা আছেন। এঁদের সংখ্যাই যেহেতু বেশি সেকারণেই বলা হয় ‘বহুজন’।

মায়াবতী আরও বলেন, কংগ্রেস ধড়িবাজ এই কারণেই যে তারা বহুজনদের ভোট চায়। কিন্তু তাঁদের নিজেদের ‘দাস’ ছাড়া অন্য কিছু ভাবেনা।

তিনি আরও বলেন, বিজেপি, কংগ্রেস অথবা সমাজবাদী পার্টি ক্ষমতায় থাকলে কোনো নির্বাচনই অবাধ এবং স্বচ্ছভাবে অনুষ্ঠিত হওয়া সম্ভব নয়।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in