Uttar Pradesh: চাকরি পাওয়ার আশা শেষ - BJP ক্ষমতায় আসায় একাডেমিক সার্টিফিকেট পোড়ালেন বেকার যুবক

তিনি জানিয়েছেন, "আমি আশা করেছিলাম যে অখিলেশ যাদব সরকার গঠন করবেন এবং তাঁর শাসনে আমি চাকরি পাব। কিন্তু বিজেপি ফের ক্ষমতায় ফিরে এসেছে। আমার চাকরি পাওয়ার আশা পুরোপুরি শেষ।"
উত্তরপ্রদেশে ফের ক্ষমতায় এসেছে BJP
উত্তরপ্রদেশে ফের ক্ষমতায় এসেছে BJPছবি সংগৃহীত

উত্তরপ্রদেশে ফের বিজেপি ক্ষমতায় আসায় হতাশাগ্রস্থ হয়ে এক বেকার যুবক তাঁর সমস্ত একাডেমিক সার্টিফিকেট পুড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, উত্তরপ্রদেশে ফের বিজেপি ক্ষমতায় আসায় চাকরি পাওয়ার আশা তিনি পুরোপুরি হারিয়ে ফেলেছেন।

শীলরতন বোধ নামে ৩২ বছরের ওই যুবক মৈনপুরী জেলার কারহাল শহরের বাসিন্দা। রাজ্যে বিজেপির জয়লাভের খবর পাওয়ার পরেই নিজের সমস্ত একাডেমিক সার্টিফিকেট পুড়িয়ে ফেলেন তিনি। তিনি জানিয়েছেন, "আমি আশা করেছিলাম যে অখিলেশ যাদব সরকার গঠন করবেন এবং তাঁর শাসনে আমি চাকরি পাব। কিন্তু বিজেপি ফের ক্ষমতায় ফিরে এসেছে। আমার চাকরি পাওয়ার আশা পুরোপুরি শেষ।"

তিনি জানিয়েছেন, আগামী পাঁচ বছরে সরকারি চাকরি পাওয়ার বয়স সীমা অতিক্রম করে যাবেন তিনি। তাই এবার সরকার পরিবর্তনের আশা করেছিলেন তিনি। তিনি বলেন, "নির্বাচনের ফলাফলে আমি খুব বিচলিত ছিলাম এবং হতাশাগ্রস্ত হয়ে আমার একাডেমিক সার্টিফিকেট পুড়িয়ে ফেলেছি।"

গত কয়েক বছর ধরে কারহাল ব্লক অফিসের সামনে একটি কম্পিউটার সেন্টার চালাচ্ছেন শীলরতন বোধ। সেখানে চাকরি এবং বিভিন্ন কোর্সে ভর্তির জন্য আবেদনকারী ছাত্রছাত্রীদের পরিষেবা প্রদান করেন তিনি। এছাড়াও স্টেশনারি দ্রব্যও বিক্রি করেন তিনি।

শীলরতন জানিয়েছেন, ২০১১ সালে একটি পথদুর্ঘটনায় তাঁর দুই পা মারাত্মকভাবে জখম হয়। চোট পুরোপুরি সারাতে চার বছরের বেশি সময় লেগে যায়। সেই সময় ঠিকঠাকভাবে পড়াশোনা করতে পারেননি তিনি। নইলে ২০১২-২০১৭ সাল পর্যন্ত অখিলেশ যাদবের সরকারের সময় একটা সরকারী চাকরী নিশ্চিত করে ফেললেন তিনি।

তিনি তাঁর ২৬ বছর বয়সী ভাইকে নিয়েও চিন্তিত যিনি স্নাতকের পর সরকারি চাকরি পাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তাঁদের বাবা কারহালে একটি হোমিওপ্যাথি মেডিসিন সেন্টার চালান। দুই ভাই এখনও অবিবাহিত।

অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে সরকার গঠন করতে কেন ব্যর্থ হয়েছে তা জানতে চাইলে শীলরতন বোধ বলেন, "আমি সঠিক কারণগুলি উল্লেখ করতে পারবো না তবে আমি মনে করি জনগণের আস্থা অর্জনের জন্য পার্টিকে আরও কঠোর পরিশ্রম করতে হবে। বিজেপিকে পরাস্ত করে এসপি যদি ক্ষমতায় আসতে চায় তাহলে আগামী পাঁচ বছর অখিলেশ যাদবকে লড়াইয়ের ময়দানে থাকতে হবে।"

তিনি আশা করছেন ২০২৭ সালে সমাজবাদী পার্টি ক্ষমতায় আসবে এবং তাঁর ছোটভাই এবং আরো অন্যান্যরা সরকারি চাকরী পাবে।

প্রসঙ্গত, গত সপ্তাহে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষিত হয়েছে যেখানে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে বিজেপি।

-With IANS Inputs

উত্তরপ্রদেশে ফের ক্ষমতায় এসেছে BJP
RSS: বিরোধীদের সুরে সুর মিলিয়ে দেশে ক্রমবর্ধমান বেকারত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ RSS-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in