Uttar Pradesh: বিধানসভা নির্বাচনের আগে ড‍্যামেজ কন্ট্রোলের নির্দেশ রাজ্যের মন্ত্রীদের

পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবির পর বিধানসভা নির্বাচন নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায়না উত্তরপ্রদেশ বিজেপি। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসা মাত্রই ড‍্যামেজ কন্ট্রোলে নেমে পড়েছে রাজ‍্য নেতৃত্ব।
Uttar Pradesh: বিধানসভা নির্বাচনের আগে ড‍্যামেজ কন্ট্রোলের নির্দেশ রাজ্যের মন্ত্রীদের
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি সৌজন্যে দ্য উইক

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। চলতি বছরে পঞ্চায়েত নির্বাচনে ব‍্যাপক ভরাডুবির পর বিধানসভা নির্বাচন নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায়না উত্তরপ্রদেশ বিজেপি। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসা মাত্রই ড‍্যামেজ কন্ট্রোলে নেমে পড়েছে রাজ‍্য নেতৃত্ব। ইতিমধ্যেই রাজ‍্যের সমস্ত মন্ত্রীদের জনসংযোগ বাড়ানোর নির্দেশ দিয়েছে নেতৃত্ব।

সম্প্রতি যোগী আদিত্যনাথের সভাপতিত্বে মন্ত্রিপরিষদের একটি বৈঠক হয়। সূত্রের খবর, এই বৈঠকে মন্ত্রীদের নির্দেশ দেওয়া হয়েছে এই বছরের জুলাই মাসের মধ্যেই তাঁদের নিজ নিজ দায়িত্বে থাকা জেলাগুলোর প্রতিটি ব্লকে গিয়ে নিম্নস্তরের কর্মীদের সাথে যোগাযোগ করতে হবে। ক‍্যাম্প স্থাপন করে সরকারি প্রকল্পগুলোর বিষয়ে জনগণের মতামত গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবসকে হাতিয়ার করে জনসংযোগ বাড়াতে বলা হয়েছে। এছাড়াও আগামী ২৭ জুন বুথে বুথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাসিক রেডিও অনুষ্ঠান "মন কি বাত" শোনানোর ব‍্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।

কোভিডের কারণে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের পরিবারের সদস্যদের সাথে দেখা করে সরকারি ত্রাণ পেয়েছেন কিনা সে বিষয়ে খোঁজ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মন্ত্রীদের।

এভাবে জনসংযোগ বাড়ালে আসন্ন জেলা পঞ্চায়েতেও বিজেপির ফলাফল ভালো হবে বলে আশা করছেন নেতৃত্বরা।

রাজ‍্যের মন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং জানিয়েছেন, "মন্ত্রীদের নিজ নিজ দায়িত্বে থাকা জেলার প্রতিটি ব্লকের রেশন দোকান, প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, কমিউনিটি হেলথ সেন্টার, হাসপাতাল পরিদর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। বৃক্ষরোপণ অভিযান করারও নির্দেশ দেওয়া হয়েছে।"

কোভিড প্রোটোকল মেনে ছোট ছোট দল নিয়ে এই অভিযান করতে বলা হয়েছে মন্ত্রীদের।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in