Uttar Pradesh: রিপোর্ট কার্ড প্রকাশ যোগীর, ৬ মাসে রাজ্যের ভোল বদলে দেওয়ার প্রতিশ্রুতি

আদিত্যনাথের দাবি, ২০১৭ সালের পর উত্তরপ্রদেশে কোনও দাঙ্গা হয়নি। অখিলেশ যাদবের প্রতিক্রিয়া, এই সরকারের মেয়াদ আর মাত্র ছয় মাস।
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি সংগৃহীত

বিধানসভা নির্বাচনের আগে আগামী ছয় মাসের মধ্যে রাজ্যের ভোল বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রবিবার ১৬ পাতার রিপোর্ট কার্ড প্রকাশ করেন। আর সেই রিপোর্ট কার্ড সম্পূর্ণ ভুল এবং অসত্যে ভরা। এমনটাই অভিযোগ করেছেন বিরোধী নেতা অখিলেশ যাদব।

যোগীর দাবি, ৪০৫টি আসনের মধ্যে ৩৫০টিতেই বিজেপি জয়ী হবে। তাঁর বক্তব্য, বিরোধীরা সরকারের টাকায় প্রাসাদ বানিয়েছে। আর এখন গরিবের বাড়ি হচ্ছে। অপরাধ দমনে সফল রাজ্য। মাফিয়া রাজ খতম। কেন্দ্রের প্রকল্প বাস্তবায়নে রাজ্য একনম্বর। বিকাশের ঢেউ নামে পুস্তিকাও প্রকাশ করা হবে।

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে উত্তরপ্রদেশের গঙ্গায় ভেসেছে মৃতদেহ। অক্সিজেনের অভাবে মৃত্যু বেড়েছে। ক্ষোভ জানিয়েছেন বিজেপি বিধায়ক ও নেতাদের একটা অংশ। যদিও আদিত্যনাথের দাবি, নমুনা পরীক্ষা ও টিকাকরণে এগিয়ে রাজ্য। আখচাষীদের জন্য গত পাঁচ বছরে পূর্বের সরকারের তুলনায় অনেক বেশি কাজ হয়েছে।

আদিত্যনাথের দাবি, ২০১৭ সালের পর উত্তরপ্রদেশে কোনও দাঙ্গা হয়নি। অখিলেশ যাদবের প্রতিক্রিয়া, এই সরকারের মেয়াদ আর মাত্র ছয় মাস। সব অংশ নিপীড়ণের শিকার। একদিকে চড়া হারে মূল্যবৃদ্ধি, অন্যদিকে ব্যবসা-বাণিজ্য অধোগতি।

মায়াবতীর দাবি, চার বছরে যে দাবি করা হয়েছে, তা সম্পূর্ণ ভুল ও অসত্য। দারিদ্র্য, মূল্যবৃদ্ধি বেড়েছে। আখচাষিদের সহায়তার দাবি উড়িয়ে রাষ্ট্রীয় কৃষক মঞ্চের সভাপতি শেখর দীক্ষিত বলেন, আখ চাষের ১৪ দিনের মধ্যে চাষিদের দাম মিটিয়ে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু সেসব তিনি সম্পূর্ণ ভুলে গিয়েছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in