Uttar Pradesh: ফের ঝাড়ু হাতে প্রিয়াঙ্কা, 'এই ধরনের কাজের জন্যই উপযুক্ত' - মন্তব্য যোগীর
প্রিয়াঙ্কা গান্ধী , যোগী আদিত্যনাথছবি - সংগৃহীত

Uttar Pradesh: ফের ঝাড়ু হাতে প্রিয়াঙ্কা, 'এই ধরনের কাজের জন্যই উপযুক্ত' - মন্তব্য যোগীর

প্রিয়াঙ্কা বলেন, 'যোগীর মন্তব্য দলিত বিরোধী। কোনও কাজই ছোট নয়। দেশের লক্ষ লক্ষ মহিলা এবং দলিত প্রতিদিন এই কাজ করেন।'

একদিকে আগামী বছরের শুরুতেই হতে চলা বিধানসভা ভোটে দলিত ভোটব্যাংককে নিজেদের পকেটস্থ করার চেষ্টা। অন্যদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপিট হিন্দুত্বের পোস্টারবয় যোগী আদিত্যনাথকে জবাব দেওয়া। দুটোই একসঙ্গে সম্পন্ন করতে ফের ঝাড়ু হাতে তুলে নিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

সীতাকুণ্ডে পুলিশের হাতে আটক হওয়ার পর ঝাড়ু হাতে তাঁর ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার ফেল লখনউয়ে ঝাড়ু হাতে তুলে নিলেন প্রিয়াঙ্কা। লখনউয়ের দলিত অধ্যুষিত এলাকার বাল্মীকি মন্দিরের সামনের দালানে ঝাড়ু হাতে নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বার্তাও দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।

কংগ্রেস নেত্রীর বক্তব্য, তিনি ঝাড়ু দিয়ে মেঝে পরিষ্কার করে মুখ্যমন্ত্রীকে বোঝাতে চাইছেন যে এই কাজটি আত্মসম্মানের এবং সারল্যের প্রতীক। মুখ্যমন্ত্রীকে মানসিকতা পরিবর্তনের বার্তা দিয়ে প্রিয়াঙ্কা বলেন, 'যোগীর মন্তব্য দলিত বিরোধী। কোনও কাজই ছোট নয়। দেশের লক্ষ লক্ষ মহিলা এবং দলিত প্রতিদিন এই কাজ করেন।'

প্রসঙ্গত, যোগী একটি টিভিতে সাক্ষাৎকার দিতে গিয়ে প্রিয়াঙ্কাকে তোপ দেগে বলেন, 'তাঁকে এই ধরনের কাজের (ঝাড়ু দেওয়া) জন্যই উপযুক্ত বলে মনে করা হয়। এই লোকদের (বিরোধী দলের) কাজই হল বিরক্তিকর রাজনীতি করা এবং নেতিবাচকতা মনোভাব ছড়ানো।' সেই তোপের জবাব দিতেই ফের ঝাড়ু তুলে নিলেন প্রিয়াঙ্কা। পাশাপাশি যোগী-রাজ্যের দলিত ভোটকে কাছে টানতে তাদের উদাহরণ দিয়ে হিন্দুত্বের পোস্টারবয়কে বিঁধলেন তিনি।

প্রিয়াঙ্কার মন্তব্যের জবাব দিয়ে গেরুয়া শিবিরের তরফে বিধায়ক তথা উত্তরপ্রদেশ বিজেপির সহ-সভাপতি বিজয় পাঠক বলেন, 'কংগ্রেসের উচিত স্টান্ট করার বদলে দলিতদের সমস্যা সমাধানের জন্য কাজ করা। বিজেপি অনেক ভালো কাজ করছে। আরও কী করা যায়, তার জন্য পরামর্শ দেওয়া উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর মন কি বাত-এ সবার থেকে পরামর্শ চান। তাই প্রিয়াঙ্কা গান্ধীর কিছু ইতিবাচক মনোভাব দেখানো উচিত।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.