Uttar Pradesh: বিধানসভা নির্বাচনে কংগ্রেসের নেতৃত্ব দেবেন প্রিয়াঙ্কা গান্ধী - সালমান খুরশিদ

সালমান খুরশিদ জানান, বিধানসভা নির্বাচনের আগে বিজেপির প্রধান প্রতিপক্ষ হিসেবে আত্মপ্রকাশ করবে কংগ্রেস এবং দল তার সর্বশক্তি দিয়ে এই নির্বাচন লড়বে সেই বিষয়টি নিশ্চিত করবেন প্রিয়াঙ্কা গান্ধী।
প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
প্রিয়াঙ্কা গান্ধী বঢরাফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের নেতৃত্ব দেবেন দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। বিশিষ্ট কংগ্রেস নেতা সালমান খুরশিদ আজ একথা জানিয়েছেন। তাঁর কথায় প্রিয়াঙ্কা গান্ধী অত‍্যন্ত পরিচিত মুখ এবং উত্তরপ্রদেশে দলের ক‍্যাপ্টেন হয়ে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

এক সংবাদসংস্থায় সাক্ষাৎকার দেওয়ার সময় সালমান খুরশিদ দৃঢ়তার সাথে জানান, বিধানসভা নির্বাচনের আগে বিজেপির প্রধান প্রতিপক্ষ হিসেবে আত্মপ্রকাশ করবে কংগ্রেস এবং দল তার সর্বশক্তি দিয়ে এই নির্বাচন লড়বে সেই বিষয়টি নিশ্চিত করবেন প্রিয়াঙ্কা গান্ধী। নির্বাচনে লড়াইয়ের জন্য জোটের অপেক্ষায় বসে নেই কংগ্রেস। দলের যা আছে তাই দিয়েই কঠোর লড়াই দেবে বলে দল বলে জানিয়েছেন তিনি।

প্রিয়াঙ্কা গান্ধীকে দলের মুখ্যমন্ত্রীর মুখ করা হবে কিনা এই বিষয়ে প্রশ্ন করা হলে সিনিয়র কংগ্রেস নেতা বলেন, "এই বিষয়ে আমি এখনই কোনো উত্তর দিতে পারবো না যতক্ষণ না তিনি আমাদের কোনো ইঙ্গিত দিচ্ছেন। তবে উনি অসাধারণ, দুর্দান্ত। আমি আশা করছি কোনো একটা সিদ্ধান্ত নিয়ে উনি আমাদের জানাবেন। আমরা যতদূর জানি, উনি আমাদের ক্যাপ্টেন এবং আমাদের নেতৃত্ব দেবেন উনি।"

প্রিয়াঙ্কা গান্ধীকে উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত রাজ‍্যে সেভাবে দলের কোনো উন্নতি হয়নি, বিজেপির প্রধান প্রতিপক্ষ হয়ে ওঠা তো দূরের কথা। এই বিষয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি তা স্বীকার করে নিয়ে বলেন, বিধানসভা নির্বাচনে সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে নামছে দল। এই নির্বাচনে বিজেপির প্রধান প্রতিপক্ষ হয়ে উঠবে কংগ্রেস।

অন্যদিকে আজই বিজেপির তরফ থেকে জানানো হয়েছে আসন্ন বিধানসভা নির্বাচনে বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথকেই প্রধান মুখ করে লড়াই করবে বিজেপি। অন‍্যদিকে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব আজ ঘোষণা করেছেন এই নির্বাচনে একাই লড়াই করবে দল এবং বিজেপিকে পরাস্ত করবে সমাজবাদী পার্টি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in