Uttar Pradesh: সাংবাদিকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় CBI তদন্তের দাবি প্রিয়াঙ্কা গান্ধীর

প্রিয়াঙ্কা গান্ধী লিখেছেন – রাজ্যের আইন শৃঙ্খলা বেহাল এবং লিকার মাফিয়ারা আলিগড় থেকে প্রতাপগড় – সর্বত্র দাপিয়ে বেড়াচ্ছে। আর যেসব সাংবাদিকরা সেই ঘটনা সামনে তুলে আনছেন তাঁরা আক্রান্ত হচ্ছেন।
প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
প্রিয়াঙ্কা গান্ধী বঢরাফাইল ছবি, প্রিয়াঙ্কা গান্ধী বঢরার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টিভি সাংবাদিকের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। সম্প্রতি রাজ্যের প্রতাপগড়ে ওই সাংবাদিককে রহস্যজনক ভাবে মৃত অবস্থায় পাওয়া গেছিলো।

নিজের চিঠিতে প্রিয়াঙ্কা গান্ধী লিখেছেন – রাজ্যের আইন শৃঙ্খলা বেহাল এবং লিকার মাফিয়ারা আলিগড় থেকে প্রতাপগড় – সর্বত্র দাপিয়ে বেড়াচ্ছে। সম্প্রতি এই বেআইনি মদের কারণে প্রায় ১০০-র ওপর মানুষের মৃত্যু হয়েছে। আর যেসব সাংবাদিকরা সেই ঘটনা সামনে তুলে আনছেন তাঁরা আক্রান্ত হচ্ছেন।

এর সঙ্গেই মৃত সাংবাদিকের পরিবারের জন্য অর্থ সাহায্যও তিনি দাবি করেছেন।

মৃত্যুর একদিন আগে গত শনিবার স্থানীয় টিভি চ্যানেলে কর্মরত মৃত সাংবাদিক সুলভ শ্রীবাস্তব উত্তরপ্রদেশ পুলিশকে লেখা এক চিঠিতে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন। তিনি আরও জানিয়েছিলেন সাম্প্রতিক লিকার ট্র্যাজেডি কান্ডে রিপোর্টিং করার পর থেকেই তাঁকে হুমকি দেওয়া হচ্ছে।

নিজের জন্য নিরাপত্তা দাবি করে শ্রীবাস্তব জানিয়েছিলেন – সূত্র মারফত তিনি জানতে পেরেছেন তাঁর করা রিপোর্টং-এর জন্য লিকার মাফিয়ারা তাঁর ওপর রেগে আছেন এবং যে কোনো সময় তাঁর ওপর অথবা তাঁর পরিবারের ওপর আক্রমণ চালাতে পারেন।

এই প্রসঙ্গে প্রতাপগড় থানার পুলিশ জানিয়েছে – এক মোটর সাইকেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ওই সাংবাদিকের। পুলিশের বিবৃতি অনুসারে – রবিবার রাত ১১টা নাগাদ কাজ সেরে ফেরার সময় শ্রীবাস্তব তাঁর মোটরসাইকেল থেকে পড়ে যান। স্থানীয় কর্মরত শ্রমিকরা তাঁকে রাস্তা থেকে তুলে নিয়ে আসেন এবং তাঁর মোবাইল ফোন থেকে বন্ধুদের খবর দেওয়া হয়। পরে শ্রীবাস্তবকে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ আরও জানিয়েছে, প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে রাস্তায় থাকা এক হ্যান্ডপাম্পের সঙ্গে ধাক্কা লেগে শ্রীবাস্তব পড়ে যান। এই ঘটনার তদন্ত চলছে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in