২০০ ট্র্যাক্টর মালিককে নোটিস দিল উত্তরপ্রদেশ পুলিশ

কৃষকদের অভিযোগ, আন্দোলন থেকে কৃষকদের বিরত করতে এই পদক্ষেপ
২০০ ট্র্যাক্টর মালিককে নোটিস দিল উত্তরপ্রদেশ পুলিশ
ছবি সৌজন্য - নিউজ ক্লিক

রাজধানীতে কৃষি আইনের বিরোধিতায় যোগদান করা থেকে কৃষকদের বিরত রাখতে সোমবার উত্তরপ্রদেশ পুলিশ রাজ্যের ৩০০ ট্র্যাক্টর মালিককে নোটিস পাঠিয়েছে। যদিও পুলিশের তরফে জানানো হয়েছে, কৃষক আন্দোলনের সঙ্গে এই নোটিসের কোনও সম্পর্ক নেই। কৃষক নেতা ও বিরোধী দলগুলোর তরফে অভিযোগ করা হচ্ছে, কৃষক আন্দোলনকে ছত্রভঙ্গ করতেই এই ষড়যন্ত্র করা হয়েছে। উল্লেখ্য, গাজিপুর সীমান্ত থেকে আন্দোলনরত কৃষকদের হটিয়ে দিতে ইতিমধ্যেই হুমকিও দিয়েছে বিজেপি সরকার।

কৃষক আন্দোলনকে দমিয়ে দেওয়ার এই প্রচেষ্টার কথা উল্লেখ করে ভারতীয় কিষান ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট হরিনাম সিং বর্মা জানিয়েছেন, যোগী আদিত্যনাথ সরকারের এই পাশবিকতা সব সীমা ছাড়িয়ে গিয়েছে। কৃষক আন্দোলনে যোগ দেওয়ার কারণে প্রথমে কৃষকদের বিরুদ্ধে গুন্ডা আইনে মামলা দায়ের করা হয়েছে, এবং এখন যেসব কৃষকদের ট্র্যাক্টর রয়েছে তাদের নোটিস পাঠিয়ে আন্দোলন বিক্ষোভস্থলে যাওয়া থেকে কৃষকদের আটকানোর চেষ্টা করছে।

পুলিশ সূত্রে খবর, সাধারণের চলাফেরার রাস্তায় ট্র্যাক্টর ব্যবহার করা আটকাতেই এই নোটিস পাঠানো হয়েছে। জানা গিয়েছে, বালিয়া জেলার সিকন্দরপুর এলাকার ২০০ ট্র্যাক্টর মালিক ও অন্যান্য জায়গার আরও ১০০ জন ট্র্যাক্টর মালিককে এই নোটিস পাঠানো হয়েছে। যার মধ্যে বারাণসী ও মীর্জাপুরও রয়েছে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in