Uttar Pradesh: দলিত যুবকের ওপর নৃশংস অত্যাচার, প্রশাসনকে নোটিশ ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্ট-এর

সমাজবাদী পার্টির পক্ষে আজ সকালে এক ট্যুইট করে জানানো হয় - বিজেপির রাজত্বে দলিতদের ওপর অত্যাচার সীমা ছাড়িয়ে গেছে। আকবরপুরে ক্ষমতায় থাকা গুন্ডারা দলিত যুবককে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক মেরেছে।
Uttar Pradesh: দলিত যুবকের ওপর নৃশংস অত্যাচার, প্রশাসনকে নোটিশ ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্ট-এর
আকবরপুরে দলিত যুবকের ওপর অত্যাচারছবি- ভাইরাল ভিডিওর স্ক্রিনশট

এক দলিত যুবকের ওপর নৃশংস অত্যাচারের ঘটনা প্রকাশ্যে আসার পর উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারকে নোটিশ পাঠালো ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্ট। সম্প্রতি উত্তরপ্রদেশের কানপুর দেহাত জেলার আকবরপুর অঞ্চলে এক দলিত যুবককে গাছের সঙ্গে বেঁধে নৃশংসভাবে অত্যাচার করা হয়।

জানা গেছে ওই দলিত যুবকের সঙ্গে এক যুবতীর সম্পর্ক থাকার অভিযোগে যুবতীর পরিবারের সদস্যরা এবং গ্রামবাসীরা ওই যুবককে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক মারধোর করা হয়। তাঁর গোপন অঙ্গের ভেতর লাঠি ঢুকিয়ে দেওয়া হয়। যুবতীর সঙ্গে ওই দলিত যুবক যখন দেখা করতে আসে তখন তাঁকে আটক করে যুবতীর পরিবার।

সমাজবাদী পার্টির পক্ষে আজ সকালে এক ট্যুইট করে জানানো হয় - বিজেপির রাজত্বে দলিতদের ওপর অত্যাচার সীমা ছাড়িয়ে গেছে। আকবরপুরে ক্ষমতায় থাকা গুন্ডারা দলিত যুবককে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক মেরেছে। যা অত্যন্ত দুঃখের এবং নিন্দার। পুলিশ অভিযুক্তদের বাঁচানোর চেষ্টা করছে। সরকার এই আক্রান্ত যুবকের সঙ্গে ন্যায়বিচার করুক।

এই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপরেই ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টের পক্ষ থেকে উত্তরপ্রদেশের মুখ্যসচিব, ডিজিপি এবং কানপুর দেহাতের ডিএম এবং এসএসপিকে নোটিশ পাঠানো হয়।

কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে তদন্তের পর কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা অবিলম্বে কমিশনকে জানাতে হবে।

সংস্থার চেয়ারম্যান বিজয় সাম্পলা জানান, কমিশনের চেয়ারম্যান হিসেবে এটা আমার দায়িত্ব যে সংবিধান অনুসারে দলিতদের অধিকার সুরক্ষিত করা। যে যে সরকারি আধিকারিককে নোটিশ দেওয়া হয়েছে তাঁরা যদি এই ঘটনায় যথোপযুক্ত ব্যবস্থা না গ্রহণ সেক্ষেত্রে কমিশন তাঁদের জিজ্ঞাসাবাদ করার জন্য ব্যক্তিগতভাবে উপস্থিত হতে বলবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in