Uttar Pradesh: অন্য এক মামলায় সাসপেনশন জারি ডাঃ কাফিল খানের
ডাক্তার কাফিল খান ফাইল ছবি ডাঃ কাফিল খানের ফেসবুক থেকে সংগৃহীত

Uttar Pradesh: অন্য এক মামলায় সাসপেনশন জারি ডাঃ কাফিল খানের

সাসপেনশন বজায় রইলো ডাক্তার কাফিল খানের। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের পক্ষ থেকে এলাহাবাদ হাইকোর্টে জানানো হয়েছে অন্য এক শৃঙ্খলাভঙ্গের মামলার কারণে ডাঃ খানের সাসপেনশন বজায় রাখা হল।

পুরোনো এক ঘটনার জেরে সাসপেনশন বজায় রইলো ডাক্তার কাফিল খানের। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের পক্ষ থেকে এলাহাবাদ হাইকোর্টে জানানো হয়েছে অন্য এক শৃঙ্খলাভঙ্গের মামলার কারণে ডাঃ খানের সাসপেনশন বজায় রাখা হল।

জানা গেছে, ২০১৭ সালের আগস্ট মাসে গোরক্ষপুরের বি আর ডি মেডিকেল কলেজে অক্সিজেন সরবরাহ না থাকার কারণে ৬০ শিশুর মৃত্যুর ঘটনার সঙ্গে এই শৃঙ্খলাভঙ্গের ঘটনা যুক্ত। উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে বৃহস্পতিবার আদালতে জানানো হয়েছে ওই ঘটনায় ডাঃ কাফিল খানের বিরুদ্ধে এক পৃথক সাসপেনশনের নোটিশ জারি করা হয়েছে।

রাজ্যের অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেল মণীশ গোয়েল গতকাল আদালতে জানান, আগের শৃঙ্খলাভঙ্গের ঘটনার তদন্ত এখনও শেষ হয়নি। ফলে সাসপেনশন অর্ডার এখনও জারি আছে। গত ২২ আগস্ট ২০১৭ থেকে সাসপেন্ড আছেন ডাক্তার কাফিল খান। যে নির্দেশ চ্যালেঞ্জ করে তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন।

এর আগে এই বছরের ৬ আগস্ট উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে গত ২০২০, ২৪ ফেব্রুয়ারির এক নির্দেশের উল্লেখ করে জানানো হয় আগের ঘটনায় আরও তদন্ত প্রয়োজন।

আদালতে রাজ্য সরকারের বক্তব্য শোনার পর বিচারপতি যশবন্ত ভারমা জানান – সরকারকে এই বিষয়ে আগামী দু’সপ্তাহের মধ্যে এক এফিডেভিট জমা দিতে হবে। আগামী ৩১ আগস্ট পুনরায় এই মামলার শুনানির দিন ধার্য হয়েছে।

সাসপেনশনে চ্যালেঞ্জ জানিয়ে ডাঃ কাফিল খান যে রিট পিটিশন দাখিল করেছেন তাতে তিনি জানান – ২০১৭ সালের আগস্টের এই নোটিশে মোট ন’জনের নাম ছিলো। যদিও তদন্ত প্রক্রিয়া শেষ হবার আগেই তাঁদের মধ্যে সাতজনকে কাজে যোগ দিতে দেওয়া হয়েছে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in