Uttar Pradesh: বিধানসভা সচিবালয়ের কর্মীদের জিনস, টি শার্টে নিষেধাজ্ঞা

ওই নির্দেশিকা অনুসারে এখন থেকে রাজ্য বিধানসভা সচিবালয়ে জিনস, টি শার্ট অথবা কোনো ক্যাজুয়াল পোশাক পরে প্রবেশ করা যাবেনা। অফিসে প্রবেশ করতে গেলে শুধুমাত্র ফর্মাল পোশাক পরেই অফিসে আসতে হবে
Uttar Pradesh: বিধানসভা সচিবালয়ের কর্মীদের জিনস, টি শার্টে নিষেধাজ্ঞা
ছবি প্রতীকীছবি সংগৃহীত

উত্তরপ্রদেশ বিধানসভা সচিবালয়ের কর্মীরা জিনস এবং টি শার্ট পরে অফিসে আসতে পারবেন না। রাজ্য বিধানসভা সচিবালয়ের পক্ষ থেকে যুগ্মসচিব নরেন্দ্র কুমার মিশ্র গত ১৫ জুলাই এই নির্দেশিকা জারি করেছেন।

উত্তরপ্রদেশ বিধানসভা সচিবালয়ের পক্ষ থেকে জারি করা এই নির্দেশিকা অনুসারে – সচিবালয়ের কর্মীদের দপ্তরের ঐতিহ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ পোশাক পরতে হবে। সচিবালয়ের সমস্ত আধিকারিক এবং কর্মীদের উদ্দেশ্যে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

রাজ্য প্রশাসনের এই নির্দেশিকা প্রসঙ্গে এক সরকারি আধিকারিক জানিয়েছেন – সম্প্রতি দেখা যাচ্ছে অফিসে অনেক তরুণ জিনস এবং টি শার্ট পরে আসছেন। এই দপ্তরে বিদেশী প্রতিনিধিদল সহ বিভিন্ন উচ্চপদস্থ আধিকারিকরা আসেন। তাঁদের সামনে এই ধরণের পোশাক দপ্তরের ঐতিহ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। আমরা এই বিষয়ে শুধুমাত্র পরামর্শ দিয়েছি। কোনো শাস্তিবিধান করিনি। দপ্তরের কর্মীদের দপ্তরের সম্মানের বিষয়ে সচেতন হওয়া উচিৎ বলে আমরা মনে করি।

ওই নির্দেশিকা অনুসারে এখন থেকে রাজ্য বিধানসভা সচিবালয়ে জিনস, টি শার্ট অথবা কোনো ক্যাজুয়াল পোশাক পরে প্রবেশ করা যাবেনা। অফিসে প্রবেশ করতে গেলে শুধুমাত্র ফর্মাল পোশাক পরেই অফিসে আসতে হবে এবং সেই পোশাক এমন হতে হবে যাতে তার সঙ্গে দপ্তরের ঐতিহ্যের সামঞ্জস্য থাকে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in