Uttar Pradesh: BJP যুব নেতার বিরুদ্ধে দাঙ্গা, হত্যার চেষ্টার অভিযোগে FIR দায়ের

বয়স্ক ব্যক্তি ও তাঁর পরিবারের সদস্যদের চূড়ান্ত হেনস্থা করেছেন অভিযুক্তরা। এই হেনস্থার ভিডিও ভাইরাল হতেই FIR দায়ের করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত একজনও গ্রেফতার হয়নি এই ঘটনায়।
Uttar Pradesh: BJP যুব নেতার বিরুদ্ধে দাঙ্গা, হত্যার চেষ্টার অভিযোগে FIR দায়ের
ছবি- প্রতীকী

উত্তরপ্রদেশে বিজেপির এক যুব নেতার বিরুদ্ধে দাঙ্গা, খুনের চেষ্টা, বিশৃঙ্খলা সৃষ্টি সহ একাধিক গুরুতর ধারায় FIR দায়ের করা হল। দীপক দুলেহরা নামের ওই ব‍্যক্তি বুলন্দশহর জেলার বিজেপি যুব মোর্চা সভাপতি। সেকেন্দেরাবাদ কোতোয়ালি এলাকায় রাস্তার পাশে একটা নালা নির্মাণকে কেন্দ্র করে অশান্তি সৃষ্টির অভিযোগে দীপক দুলেহরার বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে।

যুব নেতা ছাড়াও আরো প্রায় ৬০ জনের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে জানা গেছে। এর মধ্যে ২০ জনের নাম রয়েছে এবং বাকি ৪০ জন অজ্ঞাতপরিচয়। কৃষ্ণপাল নামের এক বয়স্ক ব্যক্তি ও তাঁর পরিবারের সদস্যদের চূড়ান্ত হেনস্থা করেছেন অভিযুক্তরা। এই হেনস্থার ভিডিও ভাইরাল হতেই FIR দায়ের করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত একজনও গ্রেফতার হয়নি এই ঘটনায়।

FIR অনুযায়ী, কৃষ্ণপাল তাঁর অভিযোগে জানিয়েছেন, নালা তৈরিকে কেন্দ্র করে ঝামেলার জেরে বহু লোকজন নিয়ে দীপক দুলহেরা তাঁর বাড়িতে চড়াও হয়। তাঁকে ও তাঁর পরিবারের সদস্যদের মারধর করেন দুলহেরা। তাঁর মেয়ে ও স্ত্রীকে গালাগালি দেওয়ার পাশাপাশি তাঁদের সাথে খারাপ আচরণ করেন দুলহেরা।

অপরদিকে কৃষ্ণপাল এবং আরো চারজনের বিরুদ্ধে পাল্টা একটি FIR দায়ের করেছেন দুলহেরা। তাঁর অভিযোগ, কৃষ্ণপাল সহ বাকিরা তাঁর কনভয়ের ওপর গুলি চালিয়েছেন। এই প্রসঙ্গে সাব-ইন্সপেক্টর কুলদীপ সিং বলেছেন, "দুলহেরা ও কৃষ্ণপাল দু'জনেই একে অপরের বিরুদ্ধে হত‍্যার চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেছেন। আমরা নির্দিষ্ট ধারায় FIR দায়ের করেছি এবং তদন্ত শুরু করেছি।"

- with IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in