Uttar Pradesh: বেহাল স্বাস্থ্য পরিষেবার কথা মিডিয়ার সামনে বলায় গ্রামবাসীদের বিরুদ্ধে FIR

ভুয়ো খবর ছড়িয়ে রাজ্য সরকার এবং জেলা প্রশাসনের ভাবমূর্তি এই মহামারীর সময় নষ্ট করা হচ্ছে বলে অভিযোগ করা হয়।
Uttar Pradesh: বেহাল স্বাস্থ্য পরিষেবার কথা মিডিয়ার সামনে বলায় গ্রামবাসীদের বিরুদ্ধে FIR
নিম গাছের নিচেই চলছে চিকিৎসাছবি- সংগৃহীত

গ্রামে স্বাস্থ্য পরিষেবা বলতে কিছু নেই, এমন অভিযোগ করে মিডিয়ার সামনে মুখ খোলার বড় মাশুল গুনতে হল বাসিন্দাদের। উত্তরপ্রদেশের মেওলা গোপালগড় গ্রামের ঘটনা। এই গ্রামেই কোভিড রোগীদের চিকিৎসা করা হচ্ছে নিম গাছের নীচে রেখে। অবশেষে নিজেদের দুর্ভোগের কথা মিডিয়াকে বলতে যাওয়ায় সরকারের কোপে পড়তে হয়েছে গ্রামেরই একদল মানুষকে।

মিডিয়াকে 'ভুল তথ্য' দেওয়া হয়েছে বলে তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, গৌতমবুদ্ধ নগরের অধীনে থাকা এই গ্রামের বাসিন্দা হরবীর তালান (৬৫) এবং যোগেশ তালান ও গ্রামের প্রাক্তন প্রধানের বিরুদ্ধে বাসিন্দাদের ভুল তথ্য প্রচার করা ও ভুয়ো খবর ছড়িয়ে রাজ্য সরকার এবং জেলা প্রশাসনের ভাবমূর্তি এই মহামারীর সময় নষ্ট করা হচ্ছে বলে অভিযোগ করা হয়।

প্রাক্তন প্রধান আরও অভিযোগ করেন, এপ্রিল মাসে পঞ্চায়েত নির্বাচন শেষ হওয়ার পর থেকে গ্রামে একের পর এক মানুষ অসুস্থ পড়েছেন। এমন কোনও বাড়ি নেই যেখানে কেউ অসুস্থ হয়নি। কিন্তু প্রশাসন সামনে থেকে এইসব রোগীদের পরিষেবা দিতে ব্যর্থ। এমন অবস্থায় গ্রামের মানুষ এখন অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। তিনি আরও অভিযোগ করেন, গুরুতর অসুস্থ হলেও হাসপাতালগুলো রোগী ভর্তি করতে চাইছে না।

সম্প্রতি সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়া গ্লুকোজের বোতল নিম গাছে টাঙিয়ে গাছের নীচে শুয়ে থাকতে দেখা ব্যক্তিই হরবীর তালান। গ্রামে এখন অসুস্থ হলেই নিম গাছের নীচেই আপাতত তাদের ঠাঁই হচ্ছে। আর এই নিদান দিচ্ছে স্থানীয় প্রশাসন ও রাজ্যের চিকিৎসকরাই। যার প্রতিবাদ করায় গ্রামবাসীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in