Uttar Pradesh: থানায় ঢুকে পুলিশকে হুমকি, মোরাদাবাদে দলবল সহ বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর

পুলিশ থানায় ঢুকে হিংসা ছড়ানোর অভিযোগে উত্তরপ্রদেশের মোরাদাবাদে এক বিজেপি নেতা ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে মামলা রুজু করলো পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
Uttar Pradesh: থানায় ঢুকে পুলিশকে হুমকি, মোরাদাবাদে  দলবল সহ বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর
মাজহোলা থানায় বিজেপি কর্মীদের হাঙ্গামাছবি অরবিন্দ চৌহানের ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

পুলিশ থানায় ঢুকে হিংসা ছড়ানোর অভিযোগে উত্তরপ্রদেশের মোরাদাবাদে এক বিজেপি নেতা ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে মামলা রুজু করলো পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অভিযুক্ত বিজেপি নেতার নাম অভিষেক চৌবে। যিনি বিজেপি যুব মোর্চার জেলা সভাপতি।

ঘটনার ভিডিও অনুসারে, বিজেপি নেতা অভিষেক চৌবে থানার স্টেশন হাউস অফিসারকে হুমকি দিতে দেখা গেছে। তিনি পুলিশ আধিকারিককে বলেন, অবিলম্বে অভিযুক্তদের নাম এফআইআর থেকে বাদ না দিলে তার পরিণতি ভয়ংকর হবে। বিজেপি নেতার অনুগামীরা থানার কাগজপত্র লন্ডভন্ড করে দেন।

পুলিশের অভিযোগ অনুসারে, স্থানীয় এক দুর্গাপুজায় বিজেপি সভাপতি এবং অনুগামীরা হামলা চালালে তাঁদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ধারা ১০৭/১৬ অনুসারে মামলা দায়ের করা হয়।

গত শনিবার স্থানীয় মাজহালা পুলিশ থানার অন্তর্গত অঞ্চলে বিজেপি নেতা অভিষেক চৌবে এবং তাঁর দলবল এক দুর্গাপুজোর আয়োজন নিয়ে বিবাদে জড়িয়ে পড়ে। পুলিশের পক্ষ থেকে দুই পক্ষেরই কিছু ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

এরপরেই চৌবে এবং তাঁর দলবল পুলিশ থানায় চড়াও হয় এবং অবিলম্বে তাঁদের নাম এফআইআর থেকে বাদ দেবার দাবিতে হামলা শুরু করে। এই ঘটনার সময় মাজহালা থানার এসএইচও জিত সিংকে হুমকি দেওয়া হয়।

থানায় উপস্থিত অন্য পুলিশ কর্মীরা পুরো ঘটনার ভিডিও করেন এবং সেই ভিডিওর ভিত্তিতে বিজেপি নেতা সহ তাঁর দলবলের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

মোরাদাবাদের এসপি অমিত আনন্দ জানিয়েছেন, ৪১ জনের বিরুদ্ধে এফ আই আর দায়ের করা হয়েছে। যাদের মধ্যে ৩৫ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ভারতীয় দন্ডবিধির ১৪৭ (দাঙ্গার জন্য শাস্তি), ১৮৮ (সরকারি আধিকারিকের বিরুদ্ধে অসম্মান প্রদর্শন), ৩৩২ (কর্তব্যরত আধিকারিককে কাজে বাধা) ধারা অনুসারে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এঁদের বিরুদ্ধে আইন অনুসারে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

- with Agency Input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in