Uttar Pradesh: ওবিসি জনগণনার বিষয়ে সদর্থক পদক্ষেপ নিলে কেন্দ্রকে সমর্থনে রাজি মায়াবতীর BSP

শুক্রবার BSP সুপ্রিমো জানিয়েছেন, যদি কেন্দ্রীয় সরকার OBC-দের জন্য জনগণনা করতে রাজী থাকে তাহলে তিনি সংসদের ভেতরে এবং বাইরে এই পদক্ষেপকে সমর্থন জানাবেন। মায়াবতীর এই ঘোষণার পরেই গুঞ্জন রাজনৈতিক মহলে।
Uttar Pradesh: ওবিসি জনগণনার বিষয়ে সদর্থক পদক্ষেপ নিলে কেন্দ্রকে সমর্থনে রাজি মায়াবতীর BSP
বিএসপি সুপ্রীমো মায়াবতীফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগেই চমক বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীর। শুক্রবার বিএসপি সুপ্রিমো জানিয়েছেন, যদি কেন্দ্রীয় সরকার ওবিসি-দের জন্য জনগণনা করতে রাজী থাকে তাহলে তিনি সংসদের ভেতরে এবং বাইরে এই পদক্ষেপকে সমর্থন জানাবেন। মায়াবতীর এই ঘোষণার পরেই গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

এদিন এক ট্যুইট বার্তায় মায়াবতী জানিয়েছেন, বহুজন সমাজ পার্টি বহুদিন ধরে ওবিসি-দের জন্য জনগণনার দাবি জানিয়ে আসছে। যদি কেন্দ্রীয় সরকার এই বিষয়ে কোনো সদর্থক পদক্ষেপ নেয় তাহলে বহুজন সমাজ পার্টি সংসদের ভেতরে এবং বাইরে এই পদক্ষেপকে সমর্থন করবে।

মায়াবতীর এই ঘোষণার আগে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার একই দাবিতে আলোচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার সময় চেয়েছেন। কেন্দ্র আগে এই বিষয়ে সহমত থাকলেও বর্তমানে শুধুমাত্র তপশীলি জাতি এবং তপশীলি উপজাতিদের জন্য জনগণনার প্রস্তাব দিয়েছে। বিহারের বিরোধী দল আরজেডি-র পক্ষ থেকে তেজস্বী যাদবও ওবিসি-দের জনগণনার দাবি জানিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in