Uttar Pradesh: পাখির চোখ মহিলা ভোট, চিত্রকূটে প্রায় ৫০০০ মহিলার সাথে মতবিনিময় প্রিয়াঙ্কার
চিত্রকূটে প্রিয়াঙ্কা গান্ধীছবি - প্রিয়াঙ্কা গান্ধীর ট্যুইটার অ্যাকাউন্ট

Uttar Pradesh: পাখির চোখ মহিলা ভোট, চিত্রকূটে প্রায় ৫০০০ মহিলার সাথে মতবিনিময় প্রিয়াঙ্কার

এই অনুষ্ঠানের স্লোগান ছিল “লাডকি হুঁ, লড় শক্তি হুঁ”। মূলত নিম্ন আয় গোষ্ঠীর মহিলারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রসঙ্গত বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসন মহিলাদের জন্য সংরক্ষণের কথা ঘোষণা করেছেন।

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বুধবার উত্তরপ্রদেশের মন্দাকিনী নদীর তীরে রামঘাটে প্রায় ৫০০০ জন মহিলার সঙ্গে দেখা করেন। সেখানে তিনি তাঁদের সাথে মতবিনিময় করেছেন এবং তাঁদের সমস্যাগুলি শুনেছেন। অঙ্গনওয়াড়ি কর্মী, আশা কর্মী, আইনজীবী এবং স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা সহ মহিলারা উপস্থিত ছিলেন এখানে। বাড়িতে এবং কর্মক্ষেত্রে তাঁদের সমস্যার কথা তুলে ধরেছেন প্রিয়াঙ্কা গান্ধীর সামনে।

প্রসঙ্গত, এবারের বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসন মহিলাদের জন্য সংরক্ষণের কথা ঘোষণা করেছিলেন। অনুষ্ঠানে উপস্থিত মহিলারা প্রিয়াঙ্কা গান্ধীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। প্রিয়াঙ্কা গান্ধী তাঁদের আশ্বস্ত করে বলেন – “দল তাঁদের পাশে দাঁড়াবে এবং সমস্যা সমাধানের জন্য সম্ভাব্য সব উপায়ে সাহায্য করবে।”

ছবি - প্রিয়াঙ্কা গান্ধীর ট্যুইটার অ্যাকাউন্ট

এই অনুষ্ঠানের স্লোগান ছিল “লাডকি হুঁ, লড় শক্তি হুঁ”। মূলত নিম্ন আয় গোষ্ঠীর মহিলারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রিয়াঙ্কা গান্ধীর বক্তব্য মন দিয়ে শুনছিলেন তাঁরা। প্রিয়াঙ্কা গান্ধীর জন্য একটি বিশেষ মঞ্চ তৈরি করা হয়েছিল। কিন্তু তিনি কথোপকথনের সময় মহিলাদের কাছে গিয়ে বসেন।

ছবি - প্রিয়াঙ্কা গান্ধীর ট্যুইটার অ্যাকাউন্ট

প্রসঙ্গত, কিছুদিন আগে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন যে তাঁর দল ২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য মহিলাদের জন্য একটি পৃথক ইশতেহার তৈরি করেছে। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন – “কংগ্রেস সরকার গঠনের পর, মহিলাদের জন্য বছরে তিনটি এলপিজি সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে এবং মহিলারা রাজ্য সরকারি বাসে বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন”।

এছাড়াও অন্যান্য আশ্বাসের মধ্যে রয়েছে আশা এবং অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতি মাসে ১০,০০০ টাকা মাইনে, সংরক্ষণ অনুসারে ৪০ শতাংশ পদে মহিলাদের নিয়োগ, বৃদ্ধ বিধবাদের জন্য ১০০০ টাকা পেনশন এবং রাজ্যের সাহসী মহিলাদের নামে ৭৫টি স্কিল স্কুল চালু করা হবে।

চিত্রকূটে প্রিয়াঙ্কা গান্ধী
Uttar Pradesh: যোগী মন্ত্রীসভায় কোনো মহিলা পূর্ণমন্ত্রী নেই কেন? - প্রশ্ন কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in