Uttar Pradesh: অখিলেশের 'বিধানসভা অভিযান'-এ বাধা যোগী পুলিশের, ধর্না ঘিরে উত্তাল রাজনীতি

সোমবার সকালে, সমাজবাদী পার্টি (SP)-র ১১৯ জন বিধায়ক ও বিধান পরিষদের সদস্যসহ অন্যান্য দলকে সঙ্গে নিয়ে বিধানসভার দিকে মিছিল শুরু করেছিলেন অখিলেশ যাদব।
পুলিশ বাধা দেওয়ার পর রাস্তাতে ধর্নায় সমাজবাদী দলের বিধায়করা
পুলিশ বাধা দেওয়ার পর রাস্তাতে ধর্নায় সমাজবাদী দলের বিধায়করাছবি - সমাজবাদী দলের ট্যুইটার অ্যাকাউন্ট

অখিলেখ যাদবকে কোনও বিক্ষোভ সমাবেশ বা পদযাত্রা করতে দিচ্ছে না যোগী আদিত্যনাথ সরকার। চলতি মাসে এনিয়ে টানা দ্বিতীয় বার পদযাত্রা করতে বাধা দিল উত্তরপ্রদেশ সরকার।

সোমবার সকালে, সমাজবাদী পার্টি (SP)-র ১১৯ জন বিধায়ক ও বিধান পরিষদের সদস্যসহ অন্যান্য দলকে সঙ্গে নিয়ে বিধানসভার দিকে মিছিল শুরু করেছিলেন অখিলেশ যাদব। তবে, প্রয়োজনীয় অনুমতি না থাকায় পুলিশ তাদের আটকে দিয়েছে ।

পুলিশ, সমাজবাদী পার্টির বিধায়কদের বিধানসভা যাত্রার বিকল্প পথের কথা জানালেও, তারা তা প্রত্যাখ্যান করেছে।

এদিন, পদযাত্রা আটকের প্রতিবাদে রাস্তায় বসে পড়েন অখিলেশ যাদব ও দলীয় বিধায়করা। পার্টি অফিস থেকে কয়েক মিটার দূরে ধর্নায় বসেন তাঁরা। তাঁরা (এসপি বিধায়করা) প্ল্যাকার্ড হাতে যোগী সরকারের বিরুদ্ধে স্লোগান দেন।

সমাজবাদী পার্টি অফিসের সামনে বিশাল পুলিশ মোতায়েন করেছে যোগী সরকার। এবং সকল রাস্তা ব্যারিকেড করা হয়েছে।

এদিকে, সাংবাদিকদের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, ‘বিধানসভার অধিবেশনে যোগ দেওয়ার অধিকার আছে সমাজবাদী পার্টির বিধায়কদের।’ একইসঙ্গে তিনি বলেন, ‘তবে, যদি তারা মিছিলের জন্য অনুমতি না নেয়, তাহলে রাস্তায় যান চলাচল ব্যাহত করে তাঁদের মিছিলের অনুমতি দেওয়া যাবে না।’

এর আগে, গত ১৪ সেপ্টেম্বর, বিভিন্ন জন-সমস্যার প্রতিবাদে ধর্নার ডাক দিয়েছিল সমাজবাদী পার্টি। কিন্তু, তা হতে দেয়নি যোগী সরকার।

পুলিশ পুরো এলাকা ব্যারিকেড করে। অখিলেশকে তার বাড়ির বাইরে আসতে বাধা দেয় পুলিশ। শুধু তাই নয়, সমাজবাদী পার্টির অন্যান্য সিনিয়র নেতাদেরও গৃহবন্দী করে রাখা হয়।

জানা যাচ্ছে, সোমবার শুধু সমাজবাদী পার্টি নয়, রাষ্ট্রীয় লোকদল (RLD)-এর বিধায়কেরা বিধান ভবনে চৌধুরী চরণ সিংয়ের মূর্তির কাছে প্রতিবাদ জানান।

পুলিশ বাধা দেওয়ার পর রাস্তাতে ধর্নায় সমাজবাদী দলের বিধায়করা
UP: BJP নেতা স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in