Uttar Pradesh: বিহারের পর উত্তরপ্রদেশ - কোভিড সার্টিফিকেটে নীতিন গড়করি, অমিত শাহ, ওম বিড়লা

উত্তরপ্রদেশের এটাওয়া জেলার এই স্বাস্থ্যকেন্দ্র থেকে যে যে নামে সার্টিফিকেট ইস্যু হয়েছে তার মধ্যে আছে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি, অমিত শাহ, পীযূষ গোয়েল এবং লোকসভা স্পীকার ওম বিড়লার নাম।
Uttar Pradesh: বিহারের পর উত্তরপ্রদেশ - কোভিড সার্টিফিকেটে নীতিন গড়করি, অমিত শাহ, ওম বিড়লা
নীতিন গড়করি, ওম বিড়লা ও অমিত শাহ ফাইল ছবি সংগৃহীত

বিহারের আরওয়াল, নভাট্টার পর এবার উত্তরপ্রদেশের এটাওয়া। এই জেলার এক স্বাস্থ্যকেন্দ্র থেকে নাকি কোভিড ভ্যাকসিন নিয়েছেন ৩০ বছর বয়সী ‘নীতিন গড়করি’, ৩৩ বছর বয়সী ‘অমিত শাহ’, ২৬ বছর বয়সী ‘ওম বিড়লা’ এবং ৩৭ বছর বয়সী ‘পুষ্যু গোয়েল’। এই ভ্যাকসিন সার্টিফিকেট ইস্যু হয়েছে তাখা তহশিলের সারসাইনাওয়ার গ্রামের স্বাস্থ্যকেন্দ্র থেকে।

এই স্বাস্থ্যকেন্দ্র থেকে যে যে নামে সার্টিফিকেট ইস্যু হয়েছে তার মধ্যে আছে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি, অমিত শাহ, পীযূষ গোয়েল এবং লোকসভা স্পীকার ওম বিড়লার নাম।

এই ঘটনা প্রসঙ্গে এটাওয়ার চিফ মেডিকেল অফিসার ভগবান দাস জানিয়েছেন, কেউ আমাদের আধিকারিকদের আইডি হ্যাক করেছিলো এবং জেলায় টিকাকরণ কর্মসূচীকে বদনাম করার জন্য এই কাজ করেছে। এই সার্টিফিকেট অনলাইনে হয় এবং এটা একটা চক্রান্ত।

ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। তিন সদস্যের এক তদন্তকারী দল ওই গ্রামে গেছেন। জানা গেছে গত ১২ ডিসেম্বর যারা টিকার প্রথম ডোজ নিয়েছেন তাদেরই এই সার্টিফিকেট দেওয়া হয়েছে।

এই কেন্দ্রে দ্বিতীয় ডোজের জন্য ১২ থেকে ১৬ সপ্তাহ পরে দিন ধার্য করা হয়েছে ২০২২ সালের ৫ মার্চ থেকে ৩ এপ্রিল। এটাওয়া জেলায় ২৩৬টি জায়গায় টিকাকরণের কাজ চলছে। এখনও পর্যন্ত এই জেলায় ১৬ লক্ষ মানুশকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে বিহারের আরওয়াল, সহরসা জেলার নভট্টা ব্লকের এক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রতে একই রকমের তথ্য পাওয়া গেছিলো। তথ্য অনুসারে সেখান থেকে টিকা নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, অভিনেত্রী রাখি সাওয়ান্ত, অভিনেতা রণবীর কাপুর, গায়ক রানু মণ্ডল, এসপি লিপি সিং এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। তাঁরা সকলেই ওই স্বাস্থ্যকেন্দ্র থেকে কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন বলে দাবি করা হয়।

নীতিন গড়করি, ওম বিড়লা ও অমিত শাহ
Bihar: সহরসা জেলায় ভ্যাকসিনের প্রথম ডোজ মোদী, রাহুল, রাখী সাওয়ন্ত-এর! ফের তথ্য বিভ্রান্তি বিহারে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in