ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সৌজন্য - ডেকান হেরাল্ড

Uttar Pradesh: ভয়াবহ বজ্রপাতে মৃত ৩৮

উত্তরপ্রদেশে ভয়াবহ বজ্রপাতের ঘটনায় ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজ্যের ১১ জেলার বিভিন্ন স্থানে রবিবার সন্ধ্যেয় এই মৃত্যু হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

উত্তরপ্রদেশে ভয়াবহ বজ্রপাতের ঘটনায় ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজ্যের ১১ জেলার বিভিন্ন স্থানে রবিবার সন্ধ্যেয় এই মৃত্যু হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

উত্তরপ্রদেশের প্রশাসনিক সূত্র অনুসারে গতকাল বজ্রপাতের ঘটনায় প্রয়াগরাজে মৃত্যু হয়েছে ১১ জনের। কানপুর দেহাতে মারা গেছেন ৫ জন। এছাড়াও ফিরোজাবাদে এবং কৌশাম্বীতে ৩ জন করে মারা গেছে। ২ জন করে মারা গেছেন উন্নাও, চিত্রকূটে। মৃত্যু হয়েছে কানপুর, প্রতাপগড়, আগ্রা, বারাণসি এবং রায়বেরিলিতে।

কৌশাম্বীতে মৃত্যু হয়েছে রুকমা নামে ১২ বছরের এক কিশোরীর। অন্য মৃতদের নাম মুরাত ধ্বজ (৫০), রামচন্দ্র (৩২), মায়াঙ্ক সিং (১৫)।

ফিরোজাবাদ জেলায় মৃত্যু হয়েছে হেমরাজ (৫০) এবং রামসেবক (৪০)-এর। এরা প্রবল বৃষ্টিপাতের সময় এক নিমগাছের তলায় দাঁড়িয়ে ছিলেন। শিকোহাবাদে মৃত্যু হয়েছে অমর সিং নামক ৬০ বছর বয়সী এক ব্যক্তির। এছাড়াও গাজিপুর এবং বালিয়া থেকেও মৃত্যুর খবর এসেছে।

গতকাল রাজ্যের বিভিন্ন জেলা থেকে এই মৃত্যুর খবর আসার পরেই গভীর শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং জেলা আধিকারিকদের ক্ষতিপূরণ দেবার নির্দেশ দিয়েছেন।

গতকাল প্রবল বজ্রপাতে উত্তরপ্রদেশ, রাজস্থান এবং মধ্যপ্রদেশ মিলে মোট ৬৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজস্থানে মৃত্যু হয়েছে প্রায় ২০ জনের। যার মধ্যে কোটা এবং ঢোলপুর জেলায় ৭ শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০ জনের বেশি।

মধ্যপ্রদেশে গতকালের বজ্রপাতের ঘটনায় মৃত্যু হয়েছে ৭ জনের। শেওপুর এবং গোয়ালিয়রে মৃত্যু হয়েছে ২ জন করে ব্যক্তির। শিবপুরী, অনুপপুর এবং বেতুলে মারা গেছেন ১ জন করে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in