Uttar Pradesh: ১০ দিন জোটেনি খাবার - কোভিডের ধাক্কায় বিপর্যস্ত মা ও ৫ সন্তান

ঘটনার তদন্ত করতে জেলাশাসক চন্দ্রভূষণ সিংয়ের নির্দেশে সরকারি আধিকারিকদের একটি দল পরিবারটির সাথে দেখা করেন। তাৎক্ষণিক ত্রাণ হিসেবে খাদ্যশস্য, প্রয়োজনীয়‌ সামগ্রী, ৫,০০০ টাকা তাঁদের হাতে তুলে দেওয়া হয়।
যোগী আদিত্যনাথ
যোগী আদিত্যনাথফাইল চিত্র- সংগৃহীত

প্রায় দশদিন না খেতে পেয়ে ‌ঘরে অসহায়ভাবে পড়ে রয়েছেন ৪০ বছরের এক মা ও তাঁর পাঁচ সন্তান। মর্মান্তিক এই দৃশ্য দেখা গেল উত্তরপ্রদেশের আলিগড়ে। অবশেষে কয়েকজন ব‍্যক্তির উদ‍্যোগে আলিগড় জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের।

মঙ্গলবার মালখান সিং জেলা হাসপাতালে ওই মহিলা ও তাঁর সন্তানদের ভর্তি করার পরই প্রকাশ‍্যে আসে এই খবর। হাসপাতালের চিকিৎসকরা সাংবাদিকদের জানিয়েছেন, ওই ছয়জনকে যখন হাসপাতালে আনা হয় তখন তাঁদের কেউই কথা বলার মতো অবস্থায় ছিলেন না। এমনকি দাঁড়াতেও পারছিলেন না কেউ।

একটু সুস্থ হওয়ার পর সাংবাদিকদের সাথে কথা বলেন মা গুড্ডি। তিনি বলেছেন, কোভিডের প্রথম ঢেউয়ে তাঁর স্বামী মারা যান। এরপর একটি তালা কারখানায় কাজ করে সংসার চালাতেন তিনি। কিন্তু কোভিডের দ্বিতীয় ঢেউয়ে সেই কারখানাও বন্ধ হয়ে যায়। তাঁর বড় ছেলে অজয় (২০) কনস্ট্রাকশন সাইটে দিনমজুরের কাজ করতেন কিন্তু সেই কাজও বন্ধ হয়ে যায়।

কাজ বন্ধ হয়ে যাওয়ার পর প্রতিবেশীরা‌ প্রায় দুই মাস ধরে রুটি পাঠাতেন তাঁদের। কিন্তু ধীরে ধীরে তা আসাও বন্ধ হয়ে যায়। শেষ ১০ দিন তাঁদের পেটে এক কণাও খাবার পড়েনি।

স্থানীয় সংবাদমাধ্যমের দ্বারা এই খবর ছড়িয়ে পড়তেই টনক নড়ে প্রশাসনের। বিষয়টির তদন্ত করতে জেলাশাসক চন্দ্র ভূষণ সিংয়ের নির্দেশে সরকারি আধিকারিকদের একটি দল পরিবারটির সাথে দেখা করেন। তাৎক্ষণিক ত্রাণ হিসেবে কিছু খাদ্যশস্য, প্রয়োজনীয়‌ সামগ্রী এবং ৫,০০০ টাকা তাঁদের হাতে তুলে দিয়েছেন সরকারি আধিকারিকরা।

- with IANS input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in