Punjab: বিজেপির পথে সদ্য কুর্সি হারানো ক্যাপ্টেন? আজ শাহ-নাড্ডার সাথে বৈঠকের সম্ভাবনা

দু'সপ্তাহও হয়নি পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ‌ থেকে ইস্তফা দিয়েছেন কংগ্রেস নেতা অমরিন্দর সিং ক‍্যাপ্টেন। সূত্রের খবর, অমিত শাহ ছাড়াও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সাথেও সাক্ষাৎ করবেন তিনি।
Punjab: বিজেপির পথে সদ্য কুর্সি হারানো ক্যাপ্টেন? আজ শাহ-নাড্ডার সাথে বৈঠকের সম্ভাবনা
ফাইল ছবি দ্য ট্রিবিউন ইন্ডিয়ার সৌজন্যে

পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতির পদ‌ থেকে নভজ‍্যোত সিং সিধুর ইস্তফার মাঝেই রাজ‍্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক‍্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দলবদল নিয়ে গুঞ্জন শুরু‌। সংবাদসংস্থা সূত্রে খবর, আজ সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহের সাথে সাক্ষাৎ করবেন ক‍্যাপ্টেন। ইতিমধ্যেই চন্ডীগড় থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি।

দু'সপ্তাহও হয়নি পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ‌ থেকে ইস্তফা দিয়েছেন কংগ্রেস নেতা অমরিন্দর সিং ক‍্যাপ্টেন। সূত্রের খবর, অমিত শাহ ছাড়াও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সাথেও সাক্ষাৎ করবেন তিনি। এরপরই দলবদল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

তবে অমরিন্দর সিংয়ের মিডিয়া উপদেষ্টা ‌রবিন ঠুকরাল বিজেপি নেতাদের সাথে এই বৈঠকের কথা অস্বীকার করেছেন।‌ ট‍্যুইটারে ঠুকরাল জানিয়েছেন, "ক‍্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দিল্লি সফর নিয়ে অনেক কথা হচ্ছে। তিনি ব‍্যক্তিগত কাজে দিল্লি সফরে এসেছেন। এখানে কয়েকজন বন্ধুর সাথে দেখা করবেন তিনি এবং পাঞ্জাবের ‌নতুন‌ মুখ্যমন্ত্রীর জন্য কাপুরথলার বাড়িটিও খালি করবেন। এ নিয়ে অযথা গুজনের প্রয়োজন নেই।"

গত কয়েকদিন ধরেই পাঞ্জাব কংগ্রেসে টানাপোড়েন চলছে। নভজ‍্যোৎ সিং সিধুকে দলের‌ রাজ‍্য সভাপতি করার পরই 'অপমানিত' বোধ করায় মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ক‍্যাপ্টেন। পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী করা হয় সিধু ঘনিষ্ঠ চরণজিৎ সিংকে। তাই বিজেপি নেতাদের সাথে ক‍্যাপ্টেনের এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত, আজই আচমকা দলের রাজ‍্য সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন নভজ‍্যোৎ সিং সিধু।

অন‍্যদিকে আগামীকালই দু'দিনের সফরে পাঞ্জাবে আসছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। আগামী বছর পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের আগে এখানে দলের শক্তি বৃদ্ধি করতে চান তিনি। তাই ক‍্যাপ্টেনের আম আদমিতে যোগদানের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না রাজনৈতিক মহল।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in