UP: যোগী খুব ভাল করেই জানেন কোনও নদীই পরিষ্কার নয়, তাই তিনি গঙ্গায় ডুব দেননি - অখিলেশ

বারাণসীতে গঙ্গায় ডুব দেওয়া ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গতকালের সফরের অন্যতম আকর্ষণ। উদ্বোধনী অনুষ্ঠানে যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রীর সঙ্গে গেলেও গঙ্গায় ডুব দেওয়ার সময় তিনি সঙ্গে যাননি।
UP: যোগী খুব ভাল করেই জানেন কোনও নদীই পরিষ্কার নয়, তাই তিনি গঙ্গায় ডুব দেননি - অখিলেশ
গ্রাফিক্স - নিজস্ব

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করে বলেছেন – “কোনও নদীই যে পরিষ্কার নয়, এই ব্যাপারে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যথেষ্ট সচেতন। তাই তিনি মা গঙ্গায় ডুব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।”

কাশী বিশ্বনাথ করিডোর প্রকল্পের উদ্বোধনের সময় বারাণসীতে গঙ্গায় ডুব দেওয়া ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গতকালের সফরের অন্যতম আকর্ষণ। উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রীর সঙ্গে গেলেও গঙ্গায় ডুব দেওয়ার সময় তিনি সঙ্গে যাননি। পরে তিনি নদীতে কোমর জলে দাঁড়িয়ে থাকা প্রধানমন্ত্রীর একটি ছবি টুইট করে লেখেন- “মা গঙ্গার কোলে নতুন কাশীর স্থপতি”।

গতকাল ৮০০ কোটির প্রকল্প উদ্বোধনের সময় তাঁর ভাষণে, যোগী আদিত্যনাথ বিরোধীদের এক হাত নেন। তিনি বলেন, কয়েক দশক ধরে ‘ময়লা’ এবং ‘যানজট’-এ দেশের আধ্যাত্মিক রাজধানীতে দাগ হয়ে আছে। তিনি আরও বলেন, “মহাত্মা গান্ধী বারাণসীতে এসেছিলেন এবং এখানকার নোংরা, যানজটের জন্য দুঃখ প্রকাশ করেছিলেন। তারপর থেকে, অনেকেই গান্ধীর নাম ব্যবহার করে ক্ষমতায় এসেছেন, কিন্তু গান্ধীজির স্বপ্নকে উপলব্ধি করেনি ... ”

যোগী আদিত্যনাথের এই মন্তব্যের জবাবেই অখিলেশ যাদব বলেন - কোনও নদীই যে পরিষ্কার নয়, এই ব্যাপারে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যথেষ্ট সচেতন। তাই তিনি মা গঙ্গায় ডুব দেননি। বিরোধীদের দাবি, বিজেপি সরকারের পাঁচ বছরেও পরিস্থিতির উন্নতি হয়নি। এমনকি ক্ষমতায় আসার পরপরই ২০১৪ সালে প্রধানমন্ত্রী যে “স্বচ্ছতা অভিযান” শুরু করেছিলেন, তাও শহরকে পরিষ্কার রাখতে ব্যর্থ হয়েছে।

UP: যোগী খুব ভাল করেই জানেন কোনও নদীই পরিষ্কার নয়, তাই তিনি গঙ্গায় ডুব দেননি - অখিলেশ
Uttar Pradesh: লক্ষ্য অখিলেশ যাদব - নির্বাচনের মুখে 'হিন্দুত্ব' প্রশ্নে সুর চড়াচ্ছে বিজেপি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in