Strike: ৪ জানুয়ারি দেশজুড়ে ধর্মঘটের ডাক বীমা সংস্থাগুলির কর্মী ইউনিয়নের!

৪ জানুয়ারি ধর্মঘটের ডাক দিয়েছেন JFTU মূলত, ব্যাঙ্কের মতো বীমা কোম্পানিগুলির পুনর্বিন্যাস করার বিষয়ে EY সুপারিশগুলির একতরফা বাস্তবায়নের প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দিয়েছে JFTU।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নতুন বছরের শুরতেই আন্দোলন। ৪ জানুয়ারি, ধর্মঘটে নামছে বিভিন্ন বীমা সংস্থার কর্মীদের ইউনিয়ন। সরকারী মালিকানাধীন সাধারণ বীমা সংস্থা থেকে শুরু করে জেনারেল ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড বা GICIL-র কর্মী ইউনিয়ন - একযোগে সকলেই আন্দোলনে নামছে।

সূত্রের খবর, ধর্মঘট আটকাতে আগামী ২ জানুয়ারি, বীমা কর্মীদের ইউনিয়নের সঙ্গে সমঝোতা বৈঠক ডেকেছে কেন্দ্রের প্রধান (চিফ) লেবার কমিশনার।

জানা যাচ্ছে, আগামী ৪ জানুয়ারি দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছেন ‘জয়েন্ট ফোরাম অফ ট্রেড ইউনিয়ন অ্যান্ড অ্যাসোসিয়েশন’ (JFTU)-র জাতীয় কনভেনর গিরীশ খুরানা (Girish Khurana)। মূলত, ব্যাঙ্কের মতো বীমা কোম্পানিগুলির পুনর্বিন্যাস করার বিষয়ে EY সুপারিশগুলির একতরফা বাস্তবায়নের প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দিয়েছে JFTU।

তবে, এদিকে পরিস্থিতি সামাল দিতে গিরীশ খুরানা সহ পাঁচ বীমা কোম্পানির চেয়ারম্যান, কেন্দ্রের যুগ্ম সচিব, আর্থিক পরিষেবা বিভাগকে সমঝোতা বৈঠকের জন্য ডেকেছেন প্রধান শ্রম কমিশনার।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in