আধিকারিকদের মাথায় বাঁশ মারার নিদান- আবারও বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং

শনিবার বেগুসরাইয়ের কাছে একটি কৃষি প্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এহেন মন্তব্য করেন।
কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং
কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংফাইল ছবি- সংগৃহীত

৭ মার্চ, পাটনা- নিজের দায়িত্ব যে পালন করবেন না, নিজের লোকসভা কেন্দ্র বেগুসরাইয়ের সেই আধিকারিকদের বাঁশ দিয়ে মারধর করার নিদান দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। শনিবার বেগুসরাইয়ের কাছে একটি কৃষি প্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এহেন মন্তব্য করেন।

মন্ত্রী জানান যে, তাঁর কাছে প্রায়ই অভিযোগ আসে নাগরিকদের সুযোগ-সুবিধা দেওয়ার ব্যাপারে সচেতন নন সরকারি আধিকারিকরা। সাধারণ মানুষের অভিযোগের বিষয়ে প্রাধান্য দিতে চান না তাঁরা। তিনি বলেন, "আমি তাদের বলেছি, আপনারা কেন এইরকম ছোট ছোট জিনিসের জন্য আমার কাছে আসেন। এমপি, বিধায়ক, গ্রাম মুখিয়া, ডিএম, এসডিএম, বিডিও ... সবার মানুষের সেবা করা বাধ্যতামূলক। যদি তাঁরা আপনার কথা না শোনে, দু'হাত দিয়ে বাঁশের লাঠিটি ধরুন এবং তাঁদের মাথায় জোরে আঘাত করুন।'

গিরিরাজ বলেন- এই কৌশল যদি কাজ না করে, তবে গিরিরাজ সিং সবাইকে ছুঁড়ে ফেলে দেবেন পিছনে। নাম প্রকাশে অনিচ্ছুক বিহারের এক বিজেপি নেতা বলেন, 'আক্ষরিকভাবে নয়, রূপকভাবেই তাঁর এই নিদান নেওয়া উচিৎ।' এই বিষয়ে বিহারের মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি উত্তর দেন- " ওঁর কাছে গিয়েই প্রশ্ন করুন"।

বিরোধী নেতা তেজস্বী যাদব বলেন- " গিরিরাজ সিং নিজের মুখেই বলছেন- নীতিশ কুমার একজন দুর্বল মুখ্যমন্ত্রী- এখানে আধিকারিকরা কাজ করতে চায় না। নীতিশ কুমারের সরকার কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে কোনো পদক্ষেপই নিতে পারবে না। অথচ যে সাংবাদিকরা সত্য তুলে ধরে -তাদের বিরুদ্ধে এফ.আই.আর ঠিক করতে পারে।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in