Unemployment: দেড় বছরে ১০ লাখ চাকরির ঘোষণা মোদীর - ১ কোটি শূন্যপদের কথা তুলে আক্রমণে BJP সাংসদ

BJP সাংসদ লেখেন - নতুন কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি, ১ কোটির বেশি 'মঞ্জুরিকৃত কিন্তু শূন্য' পদ পূরণের জন্য অর্থবহ প্রচেষ্টা করতে হবে। প্রতি বছর ২ কোটি চাকরির প্রতিশ্রুতি পূরণে দ্রুত পদক্ষেপ নিতে হবে।”
Unemployment: দেড় বছরে ১০ লাখ চাকরির ঘোষণা মোদীর - ১ কোটি শূন্যপদের কথা তুলে আক্রমণে BJP সাংসদ
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অফিস "ইন মিশন মোডে" সরকারের ১০ লাখ চাকরির নিয়োগের ঘোষণা পরপরই, বিজেপি সাংসদ বরুণ গান্ধী "ধন্যবাদ" জানিয়ে আক্রমণ শানালেন কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে। উল্লেখ্য, গত কয়েক বছর ধরেই বিজেপি, কেন্দ্র ও মোদী সরকারের কড়া সমালোচনা করে চলেছেন বরুণ গান্ধী।

আজ সকালে, পিএমও (প্রধানমন্ত্রীর কার্যালয়) থেকে একটি পোস্টে বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত সরকারি বিভাগে মানব সম্পদের অবস্থা পর্যালোচনা করেছেন এবং তাদের আগামী দেড় বছরে ১০ লাখ লোক নিয়োগ করতে বলেছেন।

পিএমও-র ওই পোস্ট অনুসারে, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত বিভাগ এবং মন্ত্রকগুলিতে মানব সম্পদের অবস্থা পর্যালোচনা করেছেন এবং নির্দেশ দিয়েছেন যে সরকার আগামী ১.৫ বছরে ইন মিশন মোডে ১০ লক্ষ লোক নিয়োগ করবে।"

পিএমও-র ট্যুইটের উত্তরে বিজেপি সাংসদ বরুণ গান্ধী লেখেন, "বেকার যুবকদের বেদনা এবং আবেগ বোঝার জন্য প্রধানমন্ত্রী, আপনাকে ধন্যবাদ। নতুন কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি, ১ কোটির বেশি 'মঞ্জুরিকৃত কিন্তু শূন্য' পদ পূরণের জন্য আমাদের অর্থবহ প্রচেষ্টা করতে হবে। প্রতি বছর ২ কোটি চাকরির প্রতিশ্রুতি পূরণে দ্রুত পদক্ষেপ নিতে হবে।”

এর আগে গতকাল, বরুণ গান্ধী এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসির সমালোচনাকে ধন্যবাদ জানিয়ে একটি টুইটে তিনি জানান, যেভাবে তিনি কর্মসংস্থানের তথ্য প্রকাশ করেছেন তা অবশ্যই প্রশংসার। ওয়াইসি তাঁর ট্যুইটে জানিয়েছিলেন, যখন দেশে বেকারত্ব রেকর্ড উচ্চতায় সেই সময় কেন্দ্র এবং রাজ্যগুলিতে ৬০ লক্ষেরও বেশি সরকারি পদ খালি রয়েছে।

বরুণ গান্ধী একটি ভিডিও শেয়ার করেন, যাতে মিঃ ওয়াইসিকে শূন্যপদের সংখ্যা পড়তে দেখা যায়। ওয়াইসি আরও জানান এই তথ্য তিনি সরবরাহ করছেন না। এই তথ্য দিয়েছেন এক বিজেপি সাংসদ।

বরুণ গান্ধী তাঁর ট্যুইটে বলেন, "বেকারত্ব আজ দেশের সবচেয়ে জ্বলন্ত সমস্যা এবং সারা দেশের নেতৃবৃন্দকে এ বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করা উচিত। বেকার যুবকরা ন্যায়বিচার পেতে হবে, তবেই দেশ শক্তিশালী হবে। আমি কৃতজ্ঞ যে কর্মসংস্থানের বিষয়ে উত্থাপিত আমার প্রশ্নগুলি @আসাদোওয়াইসি জী তার বক্তৃতায় উল্লেখ করেছেন।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in