পরিস্থিতির গুরুত্ব বুঝুন, মানুষের জীবন বাঁচাতে উদ্যোগী হন - আদিত্যনাথকে কড়া আক্রমণ প্রিয়াঙ্কার

সম্প্রতি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছিলেন উত্তরপ্রদেশে কোনো অক্সিজেন ঘাটতি নেই। এই মন্তব্যের উত্তরে কংগ্রেস নেত্রী জানান শুধুমাত্র এক অসংবেদনশীল সরকারই এই মন্তব্য করতে পারে।
পরিস্থিতির গুরুত্ব বুঝুন, মানুষের জীবন বাঁচাতে উদ্যোগী হন - আদিত্যনাথকে কড়া আক্রমণ প্রিয়াঙ্কার
প্রিয়াঙ্কা গান্ধী বঢরা ও যোগী আদিত্যনাথফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কড়া আক্রমণে বিঁধলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। রবিবার উত্তরপ্রদেশের BJP সরকারকে ‘অসংবেদনশীল সরকার’ বলে মন্তব্য করেন প্রিয়াঙ্কা। সম্প্রতি BJP শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছিলেন Uttar Pradesh-এ কোনো Oxygen Crisis নেই। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের উত্তরে Congress নেত্রী জানান শুধুমাত্র এক অসংবেদনশীল সরকারই এই ধরণের মন্তব্য করতে পারে।

প্রসঙ্গত গত শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানান – রাজ্যে কোনো বেসরকারি অথবা সরকারি কোভিড হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই। রাজ্য সরকার অবিলম্বে রাজ্যে অক্সিজেনের প্রকৃত অবস্থা জানতে অক্সিজেন অডিট করবে।

আদিত্যনাথের এই মন্তব্যের উত্তরে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা এক ট্যুইট বার্তায় সংবাদপত্রের কাটিং সহ বলেন –যে সব রোগীরা অক্সিজেনের অভাবে হাসপাতালে ভর্তি হতে পারছে না সেই জায়গায় একবার নিজেকে বসিয়ে ভাবুন। তাঁদের বলা হচ্ছে অক্সিজেন নেই, রোগীকে অন্য জায়গায় নিয়ে যান। এরপরেই তিনি লেখেন – একমাত্র এক অসংবেদনশীল সরকারই এই ধরণের মন্তব্য করতে পারে।

অন্য এক ট্যুইটে প্রিয়াঙ্কা বলেন, মুখ্যমন্ত্রীজী, পুরো উত্তরপ্রদেশে অক্সিজেন এমারজেন্সি চলছে। আপনি আমার বিরুদ্ধে কেস করুন, আমার সম্পত্তি বাজেয়াপ্ত করুন - যা খুশি করুন। কিন্তু দয়া করে পরিস্থিতির গুরুত্ব বুঝুন এবং দ্রুত মানুষের জীবন বাঁচাতে উদ্যোগী হন।

প্রসঙ্গত, দ্য হিন্দুতে প্রকাশিত এক রিপোর্ট অনুসারে এর আগে যোগী আদিত্যনাথ বলেছিলেন যারা যারা অক্সিজেন নিয়ে গুজব ছড়াবে তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। এই সংবাদের কাটিং নিজের ট্যুইটের সঙ্গে জুড়ে দেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

গত শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন রাজ্যে অক্সিজেনের কোনো ঘাটতি নেই। রাজ্যের বিভিন্ন সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে এক ভারচুয়াল সভায় কথা বলার সময় তিনি একথা বলেন। তিনি আরও বলেন, সব রোগীরই অক্সিজেন লাগছে না। সংবাদমাধ্যমের উচিৎ বিষয়টি স্পষ্টভাবে তুলে ধ্রা ও জনসচেতনতা বাড়ানো।

ওই দিনই যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন যারা অক্সিজেনের কালোবাজারি করছে তাদের বিরুদ্ধে এনএসএ প্রয়োগ করা হবে। তিনি আরও বলেন, কিছু মানুষ এই বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়াতে চাইছে। সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোষ্ট হচ্ছে। এই ধরণের মানুষদের চিহ্নিত করে এঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in