গঙ্গায় তাসের ঘরের মতো ভেঙে পড়ল ১৭০০ কোটি টাকার নির্মীয়মাণ সেতু! ভাইরাল ভিডিও

২০২২ সালের ৩০ এপ্রিল সুলতানগঞ্জের এই সেতুর একাংশ ভেঙে পড়ে। সেই বিপর্যয়ের ১৪ মাসের মধ্যে আবার ভেঙে পড়ল নির্মীয়মাণ আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুর একাংশ।
ভেঙে পড়ল ১৭০০ কোটি টাকার নির্মীয়মান সেতু
ভেঙে পড়ল ১৭০০ কোটি টাকার নির্মীয়মান সেতুছবি সৌজন্যে টুইটার

বিহারের ভাগলপুরে ভেঙে পড়েছে নির্মীয়মাণ একটি সেতু। সূত্রের খবর, ভাগলপুরে গঙ্গার উপর প্রায় ১৭০০ কোটি টাকা ব্যায়ে চার লেনের একটি সেতু নির্মাণ করছিল নীতীশ কুমার সরকার। রবিবার সন্ধ্যায় তাসের ঘরের মতো তা ভেঙে পড়ে। এই দুর্ঘটনার একটি ভিডিও সামনে এসেছে। এই ঘটনার পর থেকে সেতুর গার্ডকে খুঁজে পাওয়া যাচ্ছে না। মনে করা হচ্ছে তিনি প্রাণ হারিয়েছেন। সেতু ভেঙে পড়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

জানা যাচ্ছে, ২০১৪ সালে চার লেনের এই সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ২০১৯ সালের মধ্যে সেতুর নির্মাণকাজ শেষ হয়ে যাওয়ার কথা থাকলেও, জমি অধিগ্রহণে সমস্যার কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করা যায়নি। তারপর মহামারী করোনাভাইরাস শুরু হয়ে যাওয়ায় থমকে গিয়েছিল ৩.১১ কিলোমিটারের সেতু নির্মাণের কাজ।

পরবর্তীতে ফের কাজ শুরু হলে ২০২২ সালের ৩০ এপ্রিল সুলতানগঞ্জের এই সেতুর একাংশ ভেঙে পড়ে। সেই বিপর্যয়ের ১৪ মাসের মধ্যে আবার ভেঙে পড়ল নির্মীয়মাণ আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুর একাংশ।

এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। এবং দোষী আধিকারিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

সংবাদ সংস্থা পিটিআই-কে ভাগলপুর জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার সেন জানিয়েছে, ‘হ্যাঁ, আমি তথ্য পেয়েছি যে আগুয়ানি-সুলতানগঞ্জে নির্মাণাধীন সেতুর ৪-৫টি পিলার ভেঙে পড়েছে। প্রশাসন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করছে।’

আর, এই ঘটনাকে কেন্দ্র করে নীতিশ কুমার সরকারের সমালোচনা করেছেন বিজেপির রাজ্য সভাপতি সম্রাট চৌধুরী। অভিযোগের সুরে তিনি বলেন, নীতিশ কুমারের নেতৃত্বাধীন বিহার সরকারে ‘দুর্নীতি প্রবল’। নীতিশ কুমারের পদত্যাগের দাবি তুলেছে বিজেপি।

ভেঙে পড়ল ১৭০০ কোটি টাকার নির্মীয়মান সেতু
৪ বছরে লাইনচ্যুত ১১২৭ - রেলের সুরক্ষা ব্যবস্থায় একাধিক ত্রুটি উল্লেখ করে আগেই রিপোর্ট দিয়েছিল CAG
ভেঙে পড়ল ১৭০০ কোটি টাকার নির্মীয়মান সেতু
বড় ধাক্কা গেরুয়া শিবিরে, CPI(M)-এ যোগ দিতে BJP ছাড়লেন প্রখ্যাত চিত্রপরিচালক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in