প্রতিশ্রুতি পূরণ করেননি, বিজেপি সাংসদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ হলুদ চাষিদের
বিজেপি সাংসদের কুশপুতুল পোড়াচ্ছেন হলুদ চাষিরাছবি সংগৃহীত

প্রতিশ্রুতি পূরণ করেননি, বিজেপি সাংসদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ হলুদ চাষিদের

জেলায় হলুদ বোর্ড গঠনের প্রতিশ্রুতি দিয়েও তা না-রাখায় বিজেপি সাংসদ ধর্মাপুরি অরবিন্দ-এর পদত্যাগের দাবিতে সোচ্চার হয়েছেন তেলঙ্গানার হলুদ চাষিরা। বহু মাস ধরে হলুদ চাষি জয়েন্ট অ্যাকশন কমিটির তরফে নতুন বোর্ড গঠনের দাবি ও হলুদের দাম বৃদ্ধির দাবিতে বিক্ষোভ প্রতিবাদ জানাচ্ছেন।

জানুয়ারি মাসের ২৪ ও ২৫ তারিখ বিক্ষোভকারী হলুদ চাষিরা অরবিন্দের কুশপুতুল জ্বালিয়েছেন নিজামাবাদের বিভিন্ন জায়গায়। ২৩ জানুয়ারি জয়েন্ট অ্যাকশন কমিটির তরফে দাবি করা হয়েছিল, ১০ দিনের মধ্যে নতুন বোর্ড গঠন না-হলে অরবিন্দ যেন পদত্যাগ করেন। বন্ডে সই করে কৃষকদের লিখিত আশ্বাসও দেওয়া হয়েছিল। সেই বন্ডে লেখা হয়েছিল, প্রতিশ্রুতি পূরণ না হলে তিনি পদত্যাগ করবেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর অরবিন্দ একবারের জন্যও হলুদ কৃষকদের কথা ভাবেননি। কাম্মারপল্লি গ্রামের এক কৃষক জানিয়েছেন, অরবিন্দ পদত্যাগ না করলে কৃষকরা সবরকমের প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাবেন। উল্লেখ্য, ২০১৯ সালের নির্বাচনের সময় ১৭০-এর বেশি হলুদ চাষি নিজামাবাদে হলুদ বোর্ড গঠনের দাবি জানিয়ে এই আসনটিকে স্পটলাইটে এনেছিলেন।

গত বছর ১.৩৯ লাখ একর জমিতে হলুদ উৎপাদিত হয়েছিল, যা নিজামাবাদ, নির্মল, জাগিত্যাল, ওয়ারাঙ্গল এবং আদিলাবাদ জেলার মধ্যে পড়ে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in