Tripura: তৃণমূলের আশায় জল ঢেলে কংগ্রেসে যোগ দিলেন সুদীপ রায় বর্মণ সহ দুই বিজেপি বিধায়ক

ত্রিপুরায় তৃণমূল সক্রিয় হবার পর অনেকেই আশা করেছিলেন যে, তিনি হয়তো তৃণমূলে যোগ দেবেন। কিন্তু সে আশায় জল ঢেলে আপাতত তিনি পুরানো ঘাঁটিতেই ফিরে গেলেন।
কংগ্রেসে যোগ দিলেন সুদীপ রায় বর্মণ ও আশিস কুমার সাহা
কংগ্রেসে যোগ দিলেন সুদীপ রায় বর্মণ ও আশিস কুমার সাহা ছবি - সুদীপ রায় বর্মণ ট্যুইটার হ্যান্ডেল

অবশেষে সমস্ত জল্পনার অবসান। বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন ত্রিপুরার বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মণ। তা তাঁর সাথে কংগ্রেসে যোগ দিলেন আর এক বিজেপি বিধায়ক আশিস কুমার সাহাও। কয়েকদিন আগে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে গোপন বৈঠক করেছিলেন সুদীপ রায় বর্মণ। সূত্রের খবর অনুযায়ী বিক্ষুব্ধদের ১০ ফেব্রুয়ারি দলে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু দু’দিন আগেই তাঁর কংগ্রেসে যোগ দিলেন।

মঙ্গলবার সকালেই রাহুল গান্ধীর সঙ্গে তাঁর বাসভবনে সাক্ষাৎ করেন সুদীপ রায় বর্মন ও আশিস কুমার সাহা। রাহুলের বাড়িতে এদিন উপস্থিত ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। কংগ্রেসে যোগ দেওয়ার পর সুদীপ রায় বর্মণের দাবি, বহু বিজেপি বিধায়ক দল ছাড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। শুধু সময়ের অপেক্ষা।

প্রসঙ্গত, বঙ্গ বিজেপির মতো ত্রিপুরাতেও বিক্ষুব্ধদের সংখ্যা ক্রমশ বাড়ছে। বেশকিছু বিজেপি বিধায়ক প্রকাশ্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সমালোনা করা শুরু করেছেন। তাঁরা কংগ্রেস যোগ দিতে পারেন, রাজনৈতিক মহলে এমনটাই কানাঘুষো শোনা যাচ্ছিল এতদিন। সূত্রের খবর, সুদীপ ও আশিসের পথে হাঁটতে চলেছেন বিজেপি বিধায়ক দিবাচন্দ্র রাংখল, বুর্বমোহনও।

উল্লেখ্য, এই প্রথম দল বদল করলেন না সুদীপ রায় বর্মণ। তিনি বাম আমলে ত্রিপুরার বিরোধী দলনেতা ( কংগ্রেস) ছিলেন। তারপর কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তারপর তৃণমূল ছেড়ে বিজেপিতে আসেন। বিজেপি ত্রিপুরায় ক্ষমতায় আসার পর থেকে বিপ্লব দেবের সঙ্গে তাঁর মতানৈক্য শুরু হয়। এমন সময় তাঁকে মন্ত্রিত্ব থেকেও সরিয়ে দেওয়া হয়।

তবে, ত্রিপুরায় তৃণমূল সক্রিয় হবার পর অনেকেই আশা করেছিলেন যে, তিনি হয়তো তৃণমূলে যোগ দেবেন। কিন্তু সে আশায় জল ঢেলে আপাতত তিনি পুরানো ঘাঁটিতেই ফিরে গেলেন।

কংগ্রেসে যোগ দিলেন সুদীপ রায় বর্মণ ও আশিস কুমার সাহা
Tripura: ক্রমশ বাড়ছে বিদ্রোহী বিধায়কের সংখ্যা, বিজেপি ছাড়লেন সুদীপ রায় বর্মণ সহ দুই বিধায়ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in