Tripura: দলত্যাগের গুঞ্জন উঠতেই BJP-র কেন্দ্রীয় নেতৃত্ব পৌঁছলেন আগরতলায়

বেশকিছু বিধায়ক দল ছাড়তে পারেন এই সম্ভাবনা দেখা দেবার পরেই বুধবার তড়িঘড়ি ত্রিপুরা পৌঁছলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সম্প্রতি পশ্চিমবঙ্গে মুকুল রায় তৃণমূলে ফেরার পর ত্রিপুরায় BJPতে ভাঙনের গুঞ্জন উঠেছে
Tripura: দলত্যাগের গুঞ্জন উঠতেই BJP-র কেন্দ্রীয় নেতৃত্ব পৌঁছলেন আগরতলায়
বিপ্লব দেব ও সুদীপ রায় বর্মণফাইল ছবি সংগৃহীত

বেশকিছু বিধায়ক দল ছাড়তে পারেন এই সম্ভাবনা দেখা দেবার পরেই বুধবার তড়িঘড়ি ত্রিপুরা পৌঁছলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সম্প্রতি পশ্চিমবঙ্গে বিজেপি বিধায়ক মুকুল রায় তৃণমূলে ফিরে যাবার পর ত্রিপুরায় বিজেপিতে ভাঙনের গুঞ্জন উঠেছে। যদিও ত্রিপুরায় ক্ষমতাসীন বিজেপির পক্ষ থেকে কোনো দলত্যাগের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হয়েছে।

বিজেপি সূত্রের খবর অনুসারে, দলের জাতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ, উত্তর পূর্বের সাধারণ সম্পাদক অজয় জামোয়াল এবং কেন্দ্রীয় পর্যবেক্ষক ফনীন্দ্রনাথ শর্মা দু’দিনের ত্রিপুরা সফরে এদিনই আগরতলা পৌঁছেছেন। এই দু’দিনে তাঁরা রাজ্যের বিধায়ক, মন্ত্রী এবং পার্টির দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে বৈঠক করবেন।

এই প্রসঙ্গে বিজেপি মুখপাত্র সুব্রত চক্রবর্তী জানিয়েছেন রাজ্যে তৃণমূলের কোনো গ্রহণযোগ্যতা নেই। এর আগে দু’বার ত্রিপুরায় তৃণমূল দল ভাঙানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়েছে।

অন্যদিকে ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতি আশিস সিংহ জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার দলের শক্তি বাড়াতে বদ্ধপরিকর। খুব শীঘ্রই ত্রিপুরার দলের সাংগঠনিক বিষয়ে আলোচনার জন্য পশ্চিমবঙ্গ থেকে শীর্ষস্থানীয় তৃণমূল নেতৃত্ব রাজ্য আসবেন।

ত্রিপুরায় বিজেপিতে টালমাটাল শুরু হয়েছে মূলত পশ্চিমবঙ্গে মুকুল রায়ের দলত্যাগের পর থেকে। মুকুল রায়ের প্রভাবেই ২০১৬ সালে কংগ্রেস ছেড়ে ৭ বিধায়ক তৃণমূলে যোগ দেন এবং ঠিক পরের বছরেই পুরো তৃণমূল দল বিজেপির সঙ্গে মিশে যায়। কংগ্রেস ছেড়ে তৃণমূল হয়ে বিজেপিতে যোগ দেওয়া এই ৭ জনই ২০১৮ বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে নির্বাচিত হন। এঁদের মধ্যে থেকে রাজ্যের মন্ত্রী হন সুদীপ রায় বর্মণ, প্রাণজিত সিনহা রায় এবং রতন লাল নাথ।

যদিও ২০১৯ সালে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে মতান্তরের জেরে মন্ত্রীসভা থেকে বরখাস্ত হন সুদীপ রায় বর্মণ। এই মুহূর্তে বিজেপির অন্তত ১১জন বিধায়কের সঙ্গে সুদীপ রায় বর্মণের সম্পর্ক অত্যন্ত ভালো। এঁরা সকলেই গত অক্টোবরে দিল্লিতে গেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে অভিযোগ জানাতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in