Tripura: একের পর এক পার্টি অফিস আক্রান্ত, নিষ্ক্রিয় CRPF, প্রধানমন্ত্রীকে চিঠি ইয়েচুরির
ফাইল চিত্র

Tripura: একের পর এক পার্টি অফিস আক্রান্ত, নিষ্ক্রিয় CRPF, প্রধানমন্ত্রীকে চিঠি ইয়েচুরির

ইয়েচুরি চিঠিতে বলেন, 'একাধিক ঘটনাস্থলেই পুলিশ উপস্থিত থাকলেও তারা নিশ্চুপ ছিল। রাজ্য কমিটির অফিসে সিআরপিএফ জওয়ান মোতায়েন থাকলেও তাদের হামলার এক ঘণ্টা আগে সরিয়ে নেওয়া হয়।'

ত্রিপুরায় বারবার সিপিএমের কর্মীদের ওপর হামলা, দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনায় এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ চেয়ে চিঠি লিখলেন সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

গত কয়েকমাস ধরেই ত্রিপুরায় রাজ্য রাজনীতি উত্তপ্ত। ত্রিপুরায় দলের পার্টি অফিসে হামলা, অগ্নিসংযোগের ঘটনা রুখতে প্রধানমন্ত্রীর দ্রুত পদক্ষেপের আবেদন জানিয়েছেন ইয়েচুরি। তাঁর অভিযোগ, পরিকল্পিত ভাবেই এই হামলা চালানো হয়েছে। সংবাদপত্রের অফিসে হামলাও পূর্ব পরিকল্পিত। ত্রিপুরা সরকার সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, উদয়পুরে সিপিএমের সাব ডিভিশনাল অফিস, গোমতী জেলা কমিটির কার্যালয়, সেপাহিজালা জেলা কমিটির কার্যালয়, বিশালগঢ় সাব ডিভিশনাল কমিটি ও সাঁতার বাজার সাব ডিভিশনাল কার্যালয়, পশ্চিম ত্রিপুরা জেলা কমিটি ও সদর কমিটির দফতরেও ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। সবথেকে বেশি ক্ষতি হয়েছে আগরতলা স্টেট কমিটি অফিসে। কার্যালয়ের একতলাটি ভাঙচুর করে সম্পূর্ণ নষ্ট করে দেওয়া হয়েছে। একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দশরথ দেবের মূর্তিও ভাঙচুর করা হয়।

পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে ইয়েচুরি চিঠিতে বলেন, 'একাধিক ঘটনাস্থলেই পুলিশ উপস্থিত থাকলেও তারা নিশ্চুপ ছিল। রাজ্য কমিটির অফিসে সিআরপিএফ জওয়ান মোতায়েন থাকলেও তাদের হামলার এক ঘণ্টা আগে সরিয়ে নেওয়া হয়।'

ঘটনার সূত্রপাত হয় চলতি সপ্তাহের সোমবার থেকে। সিপিএম নেতা তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের কনভয়ে হামলা হয়। অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ক্ষুব্ধ এলাকার সিপিএম কর্মীরা রাজ্যজুড়ে ধিক্কার মিছিল বের করেন। সেই সময় বিভিন্ন কার্যালয় এবং সংবাদ মাধ্যমের গাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ।

দাবি, পুলিশের সামনে এই ঘটনা ঘটলেও পুলিশ কোনও পদক্ষেপ করেনি। যদিও বিজেপির পালটা দাবি, এটা আসলে সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in