Tripura: সদ্য তৃণমূলে যোগ দেওয়া বিজেপি বিধায়ক আশিস দাসের বিধায়ক পদ খারিজ করল স্পিকার

আশিস দাস জানিয়েছেন – তিনি স্পিকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাবেন। বর্তমানে ত্রিপুরায় শাসনব্যবস্থা ব্রিটিশদের থেকেও খারাপ বলে তিনি উল্লেখ করেন।
Tripura: সদ্য তৃণমূলে যোগ দেওয়া বিজেপি বিধায়ক আশিস দাসের বিধায়ক পদ খারিজ করল স্পিকার
বিজেপি ছাড়ার আগে মাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত আশিস দাসেরফাইল চিত্র

সদ্য তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন (৩১ শে অক্টোবর) ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিস দাস। বুধবার ত্রিপুরা বিধানসভার স্পিকার রতন চক্রবর্তী জানান, আশিস দাসের বিধায়ক পদ খারিজ করা হয়েছে। স্পিকার বলেন যে সমস্ত প্রাসঙ্গিক কাগজ, নথিপত্র এবং বিজেপির চিফ হুইপ কল্যাণী রায়ের পিটিশন পরীক্ষা করার পরে, এটি দশম তফসিলের অধীনে (দলত্যাগ বিরোধী আইন) উপযুক্ত মামলা বলে মনে হয়েছে।

আগরতলায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পিকার রতন চক্রবর্তী বলেন – “বিধায়ক পদ খারিজ হওয়ার সাথে আশিস দাস কোনো সুযোগ-সুবিধা, ভাতা এবং পেনশন আর পাবেন না। রাজ্য বিধানসভা সচিবালয় থেকে অনেক চিঠি এবং যোগাযোগ সত্ত্বেও, তিনি কোনো চিঠি ও যোগাযোগের জবাব দেননি।”

আশিস দাস জানিয়েছেন – তিনি স্পিকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাবেন। বর্তমানে ত্রিপুরায় শাসনব্যবস্থা ব্রিটিশদের থেকেও খারাপ বলে তিনি উল্লেখ করেন। স্পিকারকে তোপ দেগে বলেন – “উনি (স্পিকার) যে ভাষায় আমার সম্পর্কে কথা বলেছেন, তা বলা যায় না। আমি যদি বিধায়ক থাকার যোগ্য না হই, তা হলে উনিও স্পিকার থাকার যোগ্য নন।”

প্রসঙ্গত, ত্রিপুরা বিজেপিতে বিপ্লব দেবের বিরোধী গোষ্ঠীর নেতা সুদীপ রায়বর্মণের ঘনিষ্ঠ হলেন আশিস দাস। আশিস দাস দীর্ঘদিন ধরেই বিজেপি করেছেন। আরএসএস ঘনিষ্ঠ ছিলেন তিনি। গত অক্টোবরে কলকাতায় এসে তৃণমূল নেতাদের সাথে দেখা করেন। তাঁর কিছুদিন পরেই তিনি তৃণমূলে যোগ দেন। শুধু তাই নয়, মাথা মুড়িয়ে আদি গঙ্গায় স্নান করে বিজেপি করার প্রায়শ্চিত্ত করেন।

বিজেপি ছাড়ার আগে মাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত আশিস দাসের
Tripura: টিএসআর নিয়োগে দুর্নীতির অভিযোগে উত্তাল ত্রিপুরা, বিজেপি অফিস ভাঙচুর, অগ্নিসংযোগ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in