Tripura: তৃণমূলে যোগের জল্পনা উড়িয়ে ইস্তফাপত্র ফিরিয়ে নিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি

শনিবার রাতে সিকিম, ত্রিপুরা এবং নাগাল‍্যান্ডের AICC ইন-চার্জ ডঃ অজয় কুমার একা ট‍্যুইট বার্তায় জানিয়েছেন পীযূষ কান্তি বিশ্বাস তাঁর পদত্যাগপত্র ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
পীযূষ কান্তি বিশ্বাস
পীযূষ কান্তি বিশ্বাসছবি পীযূষ কান্তি বিশ্বাসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা উড়িয়ে কয়েক ঘন্টার মধ্যেই ইস্তফা পত্র ফিরিয়ে নিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস। শনিবার বিকেলে নিজের পদত‍্যাগের কথা ট‍্যুইট করে জানিয়েছিলেন তিনি। মনে করা হচ্ছিল এবার তৃণমূল-কংগ্রেসে যোগ দিতে চলেছেন তিনি। কিন্তু রাতের মধ্যেই সেই ইস্তফা পত্র ফিরিয়ে নেন তিনি।

শনিবার রাতে সিকিম, ত্রিপুরা এবং নাগাল‍্যান্ডের AICC ইন-চার্জ ডঃ অজয় কুমার এক ট‍্যুইট বার্তায় জানিয়েছেন পীযূষ কান্তি বিশ্বাস তাঁর পদত্যাগপত্র ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নিজের ব‍্যক্তিগত বিষয়ের চেয়ে দলকে বেশি গুরুত্ব দেওয়ায় পীযূষ কান্তি বিশ্বাসের প্রশংসাও করেছেন তিনি।

অজয় কুমার লেখেন, "আমার সাথে আলোচনার পর ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে নিজের ইস্তফা ফিরিয়ে নিয়েছেন পীযূষ কান্তি বিশ্বাস। ত্রিপুরা কংগ্রেসের হয়ে উনি নিজের কাজ চালিয়ে যাবেন। পার্টিকে নিজের ব‍্যক্তিগত বিষয়ের ঊর্ধ্বে রেখেছেন উনি, ওনার এই পদক্ষেপকে সাধুবাদ জানাই আমি।"

পরের একটি ট‍্যুইটে তিনি জানিয়েছেন, "আমি খুব শীঘ্রই ওনার (পীযূষ কান্তি বিশ্বাস) সাথে দেখা করবো যাতে সব সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান করা যায়।"

অজয় কুমারের কার্যালয় থেকেও এই বিষয়ে একটি বিবৃতি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে আগামী ২৯ আগস্ট ত্রিপুরায় এসে পীযূষ কান্তি বিশ্বাসের সাথে বৈঠক করবেন অজয় কুমার।

প্রসঙ্গত, শনিবার বিকেলে নিজের ট‍্যুইটার হ‍্যান্ডেল থেকে ছোট ট‍্যুইটবার্তায় পীযূষ বিশ্বাস জানিয়েছিলেন, "ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি (ভারপ্রাপ্ত) হিসেবে আমার মেয়াদকালে সমস্ত কংগ্রেস নেতা, সমর্থকরা যেভাবে আমাকে সহযোগিতা করেছেন, তার জন্য আন্তরিক কৃতজ্ঞতার সাথে আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি। আজ আমি প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিচ্ছি এবং রাজনীতি থেকে অবসর নিচ্ছি। সনিয়া গান্ধীজিকে আমার আন্তরিক কৃতজ্ঞতা।"

রাজনৈতিক মহলের অনুমান সদ‍্য দলত‍্যাগ করা প্রাক্তন কংগ্রেস সাংসদ সুস্মিতা দেবের মতো পিযূষ কান্তি বিশ্বাসও তৃণমূলে যোগ দেবেন। কিন্তু সেই জল্পনায় জল‌ ঢেলে দিলেন তিনি নিজেই।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in